Saturday, June 22, 2024
বাড়িরাজ্য৪ জুন রাজ্যের দুটি আসনের ফলাফল, গণনা কেন্দ্রের বাইরে থাকবে কঠোর নিরাপত্তা...

৪ জুন রাজ্যের দুটি আসনের ফলাফল, গণনা কেন্দ্রের বাইরে থাকবে কঠোর নিরাপত্তা ব্যবস্থা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১ জুন : আগামী চার জুন সারাদেশে লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণা হবে। সেদিন ত্রিপুরা রাজ্যের পশ্চিম ত্রিপুরা আসনের ও পূর্ব ত্রিপুরা আসনের ফলাফল ঘোষণা হবে। পশ্চিম ত্রিপুরা আসনের ভোট হয়েছিল ১৯ এপ্রিল এবং পূর্ব ত্রিপুরা আসনের ভোট হয়েছিল ২৬ এপ্রিল। এ দুটি আসনের নির্বাচন অত্যন্ত শান্তিপূর্ণভাবে সম্পূর্ণ হয়েছে রাজ্যে। তারপর রাজ্যে স্টং রুমে ইভিএম রাখা হয়েছে।

আগামী ৪ জুন সাতটি গণনা কেন্দ্রে সকাল আটটা থেকে ভোট গণনা শুরু হবে। শনিবার সচিবালয়ে সাংবাদিক সম্মেলন করে এই কথা জানান রাজ্য নির্বাচন দপ্তরের মুখ্য আধিকারিক পুনিত আগারওয়াল। তিনি জানান, রাজ্যের ২০ টি স্থানে অনুষ্ঠিত হবে। পিসি ওয়ান -এর ৩০ টি বিধানসভা বিভাগের জন্য ৭ টি স্থানে ভোট গণনা অনুষ্ঠিত হবে এবং পিসি টু-এর জন্য, পিসি-এর ৩০ টি বিধানসভা বিভাগের জন্য ১৫ টি স্থানে অনুষ্ঠিত হবে। দুটি স্থান শান্তিরবাজার এবং বিলোনিয়া উভয় পিসির জন্য সাধারণ।

 সাংবাদিক সম্মেলনে তিনি আরো জানান, ইভিএম থেকে ভোট গণনার জন্য উভয় পিসির জন্য ৬০ টি বিধানসভা বিভাগের জন্য মোট ৬০ টি কাউন্টিং হল রয়েছে এবং রিটার্নিং অফিসাররা তাদের নিজ নিজ সদর দফতরে পোস্টাল ব্যালট ভোট গণনার জন্য দুটি পৃথক কাউন্টিং হলের ব্যবস্থা করেছেন। গণনা টেবিলের সংখ্যা বিধানসভা বিভাগের জন্য ৮ থেকে ১৪ টির মধ্যে হবে। এবং পোস্টাল ব্যালট ভোট গণনার জন্য, পিসি ১-এর জন্য ২৮ টি টেবিল এবং পিসি ২-এর জন্য ১৫ টি টেবিল রয়েছে। পৃথক উভয় পিসির জন্য রিটার্নিং অফিসারের গণনা হলে ইটিপিবিএস প্রাক-গণনার ব্যবস্থাও রয়েছে বলে জানান তিনি। গণনা কেন্দ্রে নিরাপত্তা ত্রিস্তরীয় কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনী দ্বারা পরিচালিত হবে। গণনা কেন্দ্রের অভ্যন্তরে মোবাইল ফোন এবং অন্যান্য নিষিদ্ধ জিনিসপত্র যাতে বহন করা না হয় তা নিশ্চিত করার জন্য এই পর্যায়েও যথাযথ তল্লাশির ব্যবস্থা থাকবে বলে জানান তিনি।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য