Sunday, September 8, 2024
বাড়িরাজ্যজিবি হাসপাতালের শয্যা থেকে মুখ্যমন্ত্রী ও রাজ্যবাসীর কাছে সহযোগিতা চাইলেন জটিল রোগে...

জিবি হাসপাতালের শয্যা থেকে মুখ্যমন্ত্রী ও রাজ্যবাসীর কাছে সহযোগিতা চাইলেন জটিল রোগে আক্রান্ত যুবতী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৭ মে : আমি বাঁচতে চাই। আমি আর কথা বলতে পারছি না। আমার এই ভিডিওটা যাতে মুখ্যমন্ত্রী কাছে গিয়ে পৌছায়, তার জন্য যত পারেন শেয়ার করুন। এই কথাগুলো কোন ইউটিউবার বা ব্লগারের নয়। এই অনুরোধ জিবি হাসপাতালের শয্যা থেকে এক অসুস্থ যুবতীর। নাম সোনিয়া আক্তার। উন্নত চিকিৎসার জন্য চিকিৎসক চেন্নাই যেতে বলেছেন। কিন্তু আর্থিকভাবে গোটা পরিবার দুর্বল। তাই সহযোগিতার দাবি জানিয়েছে জটিল রোগে আক্রান্ত যুবতী। সে বিশ্রামগঞ্জ নলা-জলা এলাকার বাসিন্দা।

 তার হাতে টিউমার। জিবি হাসপাতালে অস্ত্রোপচারের পরেও এই টিউমার সেরে উঠেনি। বর্তমানে জিবি হাসপাতালে চিকিৎসাধীন হলেও চিকিৎসকরা জানিয়ে দিয়েছেন উন্নত চিকিৎসার জন্য চেন্নাই চলে যাওয়ার জন্য। এবং তার শরীরের রক্ত পাওয়া যাচ্ছে না। চিকিৎসকের এই কথা শুনে সোনিয়া আক্তার জিবি হাসপাতালের শয্যা থেকে মুখ্যমন্ত্রী সহ রাজ্যবাসীর উদ্দেশ্যে বলেন, তার চিকিৎসার জন্য আর্থিকভাবে সহযোগিতা করা হয়। কারণ সে বাঁচতে চায়। জিবি হাসপাতালে তার চিকিৎসা হচ্ছে না। সে আরো জানায়, দীর্ঘ কুড়ি বছর ধরে এই রোগে আক্রান্ত হয়ে ভুগছেন। গত চার দিন আগে আবার জিবি হাসপাতালে এসে ভর্তি হয়েছেন। কিন্তু এখন আর পরিবারের সামর্থ্য নেই চিকিৎসার ব্যয়ভার সামাল দেওয়ার। এখন পর্যন্ত সোনিয়া অনেকের কাছে গিয়েছেন।

 কিন্তু কোন সহযোগিতা পায়নি। কিন্তু এখন আর শারীরিকভাবে এতটা সক্ষম নয় যে মানুষের কাছে গিয়ে সহযোগিতা চাইতে পারবে। তাই হাসপাতালের শয্যা থেকে তার একটা বক্তব্য ভিডিওটা যত পারেন শেয়ার করুন, যাতে মুখ্যমন্ত্রী এবং সহৃদয় ব্যাক্তিদের কাছে গিয়ে ভিডিওটা পৌছায়। এদিকে জানা যায়, সোনিয়ার জন্মের পর থেকে হাতে একটি টিউমার জন্মায়। যা পরবর্তী সময়ে বেড়ে উঠতে শুরু করে। বর্তমানে তার বয়স কুড়ি বছর। আগরতলার জিবি হাসপাতালে একবার এই টিউমারের অস্ত্রোপচার হয়। কিন্তু এই টিউমারটি সেরে উঠে নি। বর্তমানে এই টিউমার হাতের অনেকটা অংশ ছেয়ে যায়। সোনিয়ার বাবাও অসুস্থ। অসহায় মেয়েকে কিভাবে সুস্থ করে তুলবেন তা এখনো বুঝে উঠতে পারছে না সোনিয়ার পরিবার।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য