Sunday, June 23, 2024
বাড়িরাজ্যঘূর্ণিঝড় রেমালের জেরে সকাল থেকে বৃষ্টি, জনজীবন বিপর্যস্ত

ঘূর্ণিঝড় রেমালের জেরে সকাল থেকে বৃষ্টি, জনজীবন বিপর্যস্ত

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৭ মে : ঘূর্ণিঝড় রেমালের জেরে সকাল থেকে বৃষ্টিতে সপ্তাহে প্রথম দিন বিপর্যস্ত আগরতলা একাংশ। এদিন সকাল থেকে ঝড়ের দাপট সেই অর্থে না থাকলে ছিল প্রবল বৃষ্টি। সোমবার ভোর থেকে আগরতলা শহরে দমকা বাতাসের সাথে ভারী বৃষ্টি শুরু হয়েছে। বাতাসের বেগ ছিল প্রায় ৩০-৪০ কিলোমিটার। সাথে ছিল i বৃষ্টি। বাজার হাটে ছিল না তেমন লোকজন। বৃষ্টিতে কেউই ঘর থেকে বের হতে চায় নি।

আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে পূর্বাভাস পেয়ে রাজ্য সরকারের পক্ষ থেকে আগেই শিক্ষা প্রতিষ্ঠানগুলি ছুটি ঘোষণা করা হয়েছে। তবে অফিস আদালত ছিল খোলা। সমস্ত কর্মীরা অফিস আদালতে উপস্থিত ছিলেন না এদিন। রাস্তাঘাট ছিল একপ্রকার ভাবে জনশূন্য। যানবাহন ছিল অনেকটাই কম। তবে প্রবল ঝরের খবর নেই বলে চলে। কিন্তু লাল সতর্কতা জারি করা হয়েছে গোমতী জেলা এবং সিপাহীজলা জেলাকে। পাশাপাশি সারা রাজ্যে এদিন জারি ছিল কমলা সংকেত। ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। একে আবহাওয়া থাকবে আগামী মঙ্গলবার। বিপর্যয় মোকাবেলা টিম পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রস্তুত রয়েছে।

 যদি কোন রকম বন্যা বা গাছপালা ভেঙে পড়ে তাহলে দ্রুত কাজে হাত লাগাবে বিপর্যয় মোকাবেলা টিম। পাশাপাশি মানুষকে বিপর্যয় থেকে রক্ষা করতে প্রস্তুত রাখা হয়েছে জেকেট, নৌকা সহ বিভিন্ন সরঞ্জাম। এদিকে খবর রয়েছে সকাল থেকে অবিরত বৃষ্টির কারণে আগরতলা শহরের কিছু কিছু এলাকায় জল জমাত বাধতে শুরু করেছে। দ্রুত জল নিষ্কাশনের জন্য জলের মোটর পাম্প ব্যবহার করা হচ্ছে। বিদ্যুৎ সংযোগ নেই বহু এলাকায়। ব্যাহত হয়েছে বিমান পরিষেবা।‌ তবে এখনো আকাশে কালো মেঘ রয়েছে। মুষলধারে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য