Saturday, June 15, 2024
বাড়িরাজ্যমাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ কৃর্তী ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা প্রদান

মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ কৃর্তী ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা প্রদান

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৫ মে : ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ পরিচালিত উচ্চমাধ্যমিক এবং মাধ্যমিক পরীক্ষায় কৃতী ছাত্র ছাত্রীদের শনিবার সংবর্ধনা প্রদানের আয়োজন করা হয় মুখ্যমন্ত্রীর সরকারি বাস ভবনে। এদিন বিকেলে মুখ্যমন্ত্রীর সরকারি বাসভবনে উচ্চমাধ্যমিক ও মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা প্রদান করেন মুখ্যমন্ত্রী অধ্যাপক ডাক্তার মানিক সাহা। মুখ্যমন্ত্রী কথা বলেন কৃতি ছাত্র-ছাত্রীদের সঙ্গে। কথা বলেন তাদের অভিভাবকদের সঙ্গেও।

মুখ্যমন্ত্রী সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, ছাত্র-ছাত্রীদের গড়ে তোলার কাজটা শিক্ষক-শিক্ষিকাদের। অভিভাবকরা আগ্রহ দেখালে বেড়ে যাবে তাদের ছেলেমেয়েদের ইচ্ছা শক্তি। ভবিষ্যৎ প্রজন্মের ছেলেমেয়েদের উৎসাহিত করার জন্য বললেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন ত্রিপুরাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। অন্যান্য বোর্ডের তুলনায় ত্রিপুরার ছেলেমেয়েদের পড়াশোনার মান কোনো অংশে কম নয়। মুখ্যমন্ত্রী আরও বলেন একটা সময়ে ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ পরিচালিত পরীক্ষায় তাল মিলিয়ে চলতে গিয়ে ছাত্রছাত্রীরা সর্বভারতীয় স্তরে সমস্যার সম্মুখীন হত। কিন্তু বর্তমানে সি বি এস ই পরিচালিত পরীক্ষায় পরীক্ষা দেওয়ার মাধ্যমে ছাত্র-ছাত্রীরা সর্বভারতীয় স্তরে প্রতিযোগিতায় নেমেছে। মুখ্যমন্ত্রী আরও বলেন, পড়াশুনার সঙ্গে সঙ্গে খেলাধুলার প্রয়োজন।

শুধুমাত্র পড়াশুনা করলেই চলবে না নিজেকে চিনতে হবে জানতে হবে। বিদ্যালয় এবং শিক্ষকের দায়বদ্ধতা সম্পর্কেও তিনি পুরোপুরি ভাবে অবগত হন। সংবর্ধনা অনুষ্ঠানে কৃতী ছাত্র ছাত্রীদের শিক্ষক শিক্ষিকারাও উপস্থিত ছিলেন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য