Saturday, June 15, 2024
বাড়িরাজ্যবৃষ্টির আশায় কমলা সাগর দিঘী থেকে জল এনে কসবা কালীবাড়ির মন্দির ধোয়ে...

বৃষ্টির আশায় কমলা সাগর দিঘী থেকে জল এনে কসবা কালীবাড়ির মন্দির ধোয়ে দিল মহিলারা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১ মে :  গরমে হাঁসফাঁস! দেখা নেই বৃষ্টির। কমলা সাগর দিঘী থেকে জল এনে কসবা কালীবাড়ির মন্দির জল দিয়ে মায়ের মন্দির ধোয়ে বৃষ্টির আরাধনা করলেন মহিলারা। কারণ মানুষ বৃষ্টির আশায় এখন বসে আছে। গত ১৮ দিন ধরে অস্বাভাবিক গরমে মানুষ দিশেহারা হয়ে আছে।

এদিন দুপুরে কমলা সাগর বিধানসভার বিধায়িকা অন্তরা দেব সরকারের নেতৃত্বে এলাকার মহিলারা কসেশ্বরী মায়ের দীঘি থেকে কলসি দিয়ে জল এনে মায়ের মন্দিরে জল ঢালার কাজ শুরু করেছে। সকলের বিশ্বাস এই প্রখর রোদে মায়ের মন্দিরে জল ঢাললে মা সন্তুষ্ট হতে পারেন, আর মা সন্তুষ্ট হলেই বৃষ্টি হবে।

গত বছরেও বৃষ্টির জন্য একইভাবে কসবেশ্বরী মায়ের মন্দির জল দিয়ে ধুয়ে দিতে শুরু হয় বৃষ্টি। বৃষ্টিতে স্বস্তি নেমে এসেছে সাধারণ মানুষের মধ্যে। তাই মায়ের প্রতি এবারও আস্থা রেখে দিঘী থেকে জল এনে মন্দির দিয়ে দিল মহিলারা। উপস্থিত ছিলেন এলাকার বিধায়িকা অন্তরা দেব সরকার। তিনি জানান, সকলের বিশ্বাস যদি বৃষ্টি না হয় তাহলে মায়ের মন্দির ধুয়ে দিলে বৃষ্টি হয়। সেই বিশ্বাস জিইয়ে রেখে আজ মায়ের মন্দির ধুয়ে দেওয়া হয়েছে। প্রকৃতিকে সুষ্ঠুভাবে বাঁচিয়ে রাখতে বিশ্বাস অবিলম্বেই বৃষ্টি হবে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য