Friday, May 31, 2024
বাড়িরাজ্যরাজভবনে ম্যালেরিয়া দিবস উদযাপন

রাজভবনে ম্যালেরিয়া দিবস উদযাপন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৫ এপ্রিল : ২৫ এপ্রিল সমগ্র বিশ্বে পালন করা হয় ম্যালেরিয়া দিবস। একই সাথে রাজ্য দিনটি সচেতনতামূলক দিন উপলক্ষে পালন করা হয়। রাষ্ট্রসংঘের বিশেষ সংস্থা বিশ্ব স্বাস্থ্য সংস্থার তত্ত্বাবধানে সমগ্র বিশ্বের সদস্য রাষ্ট্রসমূহ এবং এর সঙ্গে জড়িত অন্যান্য সংস্থা গুলি ম্যালেরিয়া প্রতিরোধ করতে বিভিন্ন কর্মসূচি আয়োজন করে। কারণ বিশ্ব স্বাস্থ্য সংস্থা বিশ্বাস করে যে ম্যালেরিয়া একটি প্রতিরোধ যোগ্য রোগ।

সতর্কতামূলক ব্যবস্থা ও বর্ধিত সচেতনতা দ্বারা ম্যালেরিয়ার মৃত্যু রোধ করা যায়। আগামী ২০৩০ সালে মধ্যে ম্যালেরিয়া নির্মূল করার জন্য পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। এরই অঙ্গ হিসেবে বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সোসাইটির উদ্যোগে রাজ ভবনে বিশ্ব ম্যালেরিয়া দিবস উপলক্ষ্যে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যপাল ইন্দ্র সেনা রেড্ডি নাল্লু, জাতীয় স্বাস্থ্য মিশনের অধিকর্তা বিনয় ভূষণ দাস সহ অন্যান্যরা। সচেতনতার বার্তা সমাজে ছড়িয়ে দিতে প্রতি বছর ২৫ এপ্রিল বিশ্ব ম্যালেরিয়া দিবস পালন করা হয়ে থাকে। রাজ্যপাল ইন্দ্র সেনা রেড্ডি নাল্লু অনুষ্ঠানে আলোচনা করতে গিয়ে ম্যালেরিয়া প্রতিরোধে সচেতনতার উপর জোর দেন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য