Sunday, September 8, 2024
বাড়িরাজ্যপানীয় জলের দাবিতে সড়ক অবরোধ

পানীয় জলের দাবিতে সড়ক অবরোধ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৫ এপ্রিল : উদয়পুর নারায়ন কলোনি মসজিদ এলাকায় ৪ মাস ধরে জলের দেখা নেই। অবশেষে সড়ক অবরোধে বাধ্য হয় গ্রামের মহিলারা। বৃহস্পতিবার সকালে উদয়পুর বড়টিলা এলাকায় রাস্তা অবরোধ করে এলাকাবাসী।

অভিযোগ, গত চারমাস ধরে উদয়পুর কিল্লা বিধানসভা অন্তর্গত রাজনগর গ্ৰাম পঞ্চায়েতে বড়টিলা এলাকার লোকজন পানীয় জলের সমস্যায় দিনযাপন করে আসলেও জলের সমস্যার সমাধান করতে এগিয়ে আসে নি স্থানীয় পঞ্চায়েত কিংবা এলাকার প্রধান প্রীতি সরকার। এনিয়ে বহুবার এলাকার লোকজনেরা স্থানীয় গ্ৰাম পঞ্চায়েত থেকে শুরু করে কিল্লা আর ডি ব্লক, এমনকি জলসম্পদ দপ্তরের আধিকারিকদের বহুবার এলাকার পানীয় জলের সমস্যা সমাধানের দাবি করলেও দপ্তর থেকে এ ব্যাপারে কোন উদ্দ্যেগ নিতে দেখা যায় নি বলে জানান এলাকাবাসী।

এ নিয়ে চার থেকে পাঁচ বার এলাকাবাসী জলের দাবিতে পথ অবরোধ করলে তখন আধিকারিকরা দৌড়ে এসে দুই দিনের মধ্যে নিয়মিত জল সরবরাহ করার কথা বলে এলাকার লোকজনদের পথ অবরোধ তোলে নেবার জন্য চাপ সৃষ্টি করে। এলাকার লোকজনরা ও রাস্তা অবরোধের পরদিন থেকে নিয়মিত জল সরবরাহ পাবার আশায় রাস্তা অবরোধ তখন তুলে নেয়। কিন্তু পরে দিন কেন মাসের পর মাস নিয়মিত জল সরবরাহ করছেনা দপ্তর। তাই বাধ্য হয়ে বৃহস্পতিবার উদয়পুর বড়টিলা এলাকার জনগন জলের দাবিতে রাস্তা অবরোধ করে রাখে। ফলে উদয়পুর পিএা রোডে কোন যানবাহন চলাচল পারেনি। স্থানীয়দের দাবি এলাকার প্রধান প্রীতি সরকার ও রাজনগর গ্ৰাম পঞ্চায়েত কিংবা মাতাবাড়ি আর ডি ব্লক ও জল সম্পদ বিকাশ দপ্তরকে থেকে নিয়মিত জল সরবরাহ করতে হবে।

নতুবা পথ অবরোধ চালিয়ে যাবে। এদিকে এই গরমে কয়েক ঘণ্টা ধরে পথ অবরোধ চললে ও কোন অধিকারিকে আসতে দেখা যায়নি। প্রতিদিন যে ট্যাঙ্কর করে জল সরবরাহ করা হয় তাতে এলাকার লোকজন কয়েক কলসী জল পায়। যা দিয়ে নিত্যদিনের কাজ সম্পন্ন হচ্ছে না। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে ছুটে গেলেও এলাকার লোকজন রাস্তা অবরোধ থেকে সরে নি। এখন দেখার বিষয় কবে থেকে নিয়মিত এলাকায় জল সরবরাহ করা হয়।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য