Friday, May 31, 2024
বাড়িরাজ্য৯৬.৫৬ কোটি টাকার নিষিদ্ধ জিনিসপত্র সীমান্ত আটক করেছে বিএসএফ

৯৬.৫৬ কোটি টাকার নিষিদ্ধ জিনিসপত্র সীমান্ত আটক করেছে বিএসএফ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২২ এপ্রিল : ত্রিপুরা রাজ্যে বিএসএফ জওয়ানরা ৮৫৬ কিলোমিটার আন্তর্জাতিক সীমান্ত পাহারা দায়িত্বে রয়েছে। বছরের পর বছর ধরে বিএসএফ ত্রিপুরার সীমান্তে দাঁড়িয়ে জাতীয় নিরাপত্তা প্রদান করে চলেছে। সীমান্ত এলাকায় সমস্ত ধরনের অপরাধ প্রতিরোধ করতে যে কোন পরিস্থিতিতে দাঁড়িয়ে দায়িত্ব পালন করে চলেছে। সোমবার শালবাগান হেডকোয়ার্টারে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানান বিএসএফ ত্রিপুরা ফ্রন্টিয়ার আইজি পীযূষ পাটেল। তিনি জানান ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ২০২৪ সালের ১৫ এপ্রিল পর্যন্ত ত্রিপুরা রাজ্যে এক বিশেষ দায়িত্ব পালন করেছে বিএসএফ জওয়ানরা।

 কারণ এই সময়ের মধ্যে ৯৬.৫৬ কোটি টাকার নিষিদ্ধ জিনিসপত্র সীমান্ত আটক করেছে। এর মধ্যে রয়েছে ইয়াবা ট্যাবলেট ১,৮৯,৮৪৩ টি। যার কালো বাজারি মূল্য ৯,৪৫,৭৯,৫০০ টাকা। ২২,৩৯২.২৩ কেজি গাঁজা আটক করেছে। যার কালো বাজার মূল্য ১৪,২৮,৯৪,২৫০ টাকা। ২,১১,৬১৬ বোতল ফেনসিডিল আটক করেছে। যার কালোবাজারি মূল্য ৩,৯১,০১,৩৪০ টাকা হবে। ২৪,৫২০ বোতল মদ আটক করা হয়েছে।

যার কালোবাজারি মূল্য ৪৩,৬১,৬০৬ টাকা। ২,৫৮২ টি গবাদি পশু আটক করেছে। যার বাজার মূল্য ৩,৫৩,২৭,০০০ টাকা। ২,৪৮,১২,৪০৯ টাকার স্বর্ণ আটক করা হয়েছে। এছাড়াও বিভিন্ন নিষিদ্ধ সামগ্রী আটক করেছে। অপরদিকে পুলিশের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে ২৪ কোটি ৭৫ লক্ষ ৭৫ হাজার টাকার গাঁজা গাছ নষ্ট করেছে। পাশাপাশি সীমান্ত অতিক্রম করার সময় বহু বাংলাদেশী নাগরিক এবং ভারতীয় নাগরিককে আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে বলে জানান সাংবাদিক সম্মেলনে আই জি পীযূষ পাটেল।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য