Friday, May 31, 2024
বাড়িরাজ্যপশ্চিম ত্রিপুরা আসনে এবং ৭ রামনগর বিধানসভা কেন্দ্রে পুনরায় ভোট চাইলো ইন্ডিয়া...

পশ্চিম ত্রিপুরা আসনে এবং ৭ রামনগর বিধানসভা কেন্দ্রে পুনরায় ভোট চাইলো ইন্ডিয়া জোট

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৯ এপ্রিল : ১ নং পশ্চিম ত্রিপুরা আসনের নির্বাচন এবং ৭ রামনগর বিধানসভা কেন্দ্রের উপ নির্বাচন পুরোপুরিভাবে প্রহসনাত্মক হয়েছে। কারণ বহিরাগতদের ভোটকেন্দ্রে এনে ভুয়া ভোটের হার বাড়ানো হয়েছে। তাই ১ নং পশ্চিম ত্রিপুরা আসন এবং ৭ রামনগর বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচন সংগঠিত করা হোক।

তারপর শান্তিপূর্ণভাবে নির্বাচন সংঘটিত হলে জনগণ যে রায় দেবে সেই রায় মেনে নেওয়া হবে। শুক্রবার ভোট শেষ হওয়ার পর আগরতলা প্রেস ক্লাবে ইন্ডিয়া জোটের পক্ষ থেকে সাংবাদিক সম্মেলন করে নির্বাচন কমিশনের উদ্দেশ্যে এই দাবি জানান ইলেকশন ক্যাম্পেইন কমিটির কনভেনার সুদীপ রায় বর্মন। তিনি বলেন, আগামী চার জুন টের পাবে বিজেপি। তারা বর্তমানে তৃতীয়বার সরকার গড়বে বলে দিবা স্বপ্ন দেখছে। সুদীপ রায় বর্মন আরো বলেন, এদিন নির্বাচন কমিশন স্বীকার করেছে ভোটকেন্দ্রগুলিতে ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা ছিল না। শ্রী বর্মন আরো বলেন, দুপুর দুটার পর ভোট কেন্দ্র গুলির মধ্যে বহিরাগত যুবকদের এনে ভুয়া ভোটের মাধ্যমে ভোটে হার বাড়ানো হয়েছে।

তাই এই ভোট কোনভাবেই গ্রহণযোগ্য নয় বলে দাবি করেন তিনি। এদিকে মনোনীত প্রার্থী আশীষ কুমার সাহা জানান, বিরোধী দলের ৮০ শতাংশ পোলিং এজেন্ট ছাড়া এজেন্ট ভোট হয়েছে এদিন। যার কারণে ভুয়া ভোট হয়েছে। বিশেষ করে বহিরাগতদের নির্বাচনী এলাকায় গুলিতে এনে শাসকদলের অফিসে বৃহস্পতিবার রাত থেকেই রাখা হয়েছিল। শুক্রবার তারা ভোটারদের রাস্তায় আটক করে ভোট দিতে যেতে বাধা দিয়েছে। সকাল থেকেই পুলিং এজেন্টরা ভোটকেন্দ্রে গিয়ে নিরাপত্তা কর্মীদের সামনে আক্রান্ত হয়েছে। দিনশেষে দেখা গেল বৈরাগত ভোটারদের কাজে লাগিয়ে ভোটের হাত বাড়ানো হয়েছে। তাই এই প্রহসনাত্মক ভোট বাতিল করার জন্য দাবি জানানো হচ্ছে বলে জানান তিনি। আয়োজিত সাংবাদিক সম্মেলনে এদিন এছাড়াও উপস্থিত ছিলেন ইন্ডিয়া জোটের নেতৃত্ব মানিক দে, পবিত্র কর, সাত রামনগর বিধানসভা কেন্দ্রের সিপিআইএম প্রার্থী রতন দাস সহ ইন্ডিয়া জোটের আটটি দলের নেতৃত্ব।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য