Sunday, May 19, 2024
বাড়িরাজ্যশান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হলো রাজ্যে প্রথম দফা নির্বাচন

শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হলো রাজ্যে প্রথম দফা নির্বাচন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৯ এপ্রিল : শুক্রবার অনুষ্ঠিত হয় পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের ভোট গ্রহণ পর্ব। পশ্চিম ত্রিপুরা আসনের ভোট গ্রহণ পর্বে সাংবাদিকদের ক্যামেরায় ধরা পরে একাধিক ভিন্ন চিত্র। মানুষ যে উৎসবের মেজাজে ভোট দানে অংশগ্রহণ করেছে তা এই সকল চিত্র থেকে স্পষ্ট। এইদিন ভোটদানে অংশগ্রহণ করে নবীন, প্রবীণ, পুরুষ, মহিলা ও তৃতীয় লিঙ্গ ভোটাররা। প্রথমবার ভোট দিয়ে খুশি নবীন ভোটাররা।

 মানুষ তার শত ব্যস্ততার মধ্যেও ভোট কেন্দ্রে গিয়ে ভোট দান করেছে। এইদিন সাংবাদিকদের ক্যামেরায় ধরা পরে এক জন্মদাত্রী মা তার ছোট্ট শিশুকে কোলে নিয়ে ভোট কেন্দ্রে উপস্থিত হয় ভোট দানের জন্য। এবং তিনি নিজের ভোটাধিকার প্রয়োগ করে সমাজের একজন সচেতন নাগরিকের পরিচয় দিয়েছেন। ভোট কেন্দ্রে গিয়ে ভোট দানের আনন্দ কিছুটা হলেও ভিন্ন। নির্বাচন কমিশন ৮৫ বছরের অধিক বয়সীদের জন্য বাড়িতে বসে ভোট দেওয়ার ব্যবস্থা করেছে। কিন্তু এইদিন সাংবাদিকদের ক্যামেরায় ধরা পরে এক বৃদ্ধ ভোট কেন্দ্রে গিয়ে নিজের ভোটাধিকার প্রয়োগ করেছে।

ভোট কেন্দ্রে গিয়ে অন্য ভোটারদের সাথে ভোট দিতে পেরে খুশি তৃতীয় লিঙ্গ ভোটাররা। লোকসভা নির্বাচনে ভোট দেওয়ার পর তৃতীয় লিঙ্গ ভোটাররা সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানায় নির্বাচন কমিশন তাদেরকে ভোট দানের অধিকার প্রদান করায় তারা অত্যন্ত খুশি। এইদিন তারা ভোট দিতে পেরে আনন্দিত। প্রথম বারের মতো ভোট দিতে পেরে খুশি নবীন ভোটাররাও। প্রথমবার ভোটাধিকার প্রয়োগের পর এক নবীন ভোটার সাংবাদিকদের মুখোমুখি হয়ে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে জানায় প্রথম বার ভোট দিয়ে ভালো লেগেছে। শান্তিপূর্ণ ভাবে ভোট দিতে পেরেছে। ভোট দানের ক্ষেত্রে প্রশাসন সহযোগিতা করেছে বলেও জানায় সে। নবীন, প্রবীণ, পুরুষ, মহিলা, তৃতীয় লিঙ্গ সকলে এইদিন উৎসবের মেজাজে ভোট দিয়েছে। তবে সকলের নজর কেরেছে নতুন বড়। বিয়ের পিড়ি থেকে বড়ের সাজে ভোট কেন্দ্রে উপস্থিত হয় এক যুবক। বড়ের সাজেই সে ভোট কেন্দ্রে গিয়ে নিজের ভোটাধিকার প্রয়োগ করে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য