Sunday, May 19, 2024
বাড়িরাজ্যদুর্নীতিমুক্ত ভারত, উন্নত ভারত গড়তে লোকসভা নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ: মুখ্যমন্ত্রী

দুর্নীতিমুক্ত ভারত, উন্নত ভারত গড়তে লোকসভা নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ: মুখ্যমন্ত্রী

আগরতলা, ১৭ এপ্রিল: ২০২৪ সালের লোকসভা নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ। এই নির্বাচন ভারতের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদিকে তৃতীয় বারের মতো পুনঃনির্বাচিত করতে এবং একটি দুর্নীতিমুক্ত দেশ ও উন্নত জাতি গঠনের জন্য ব্যাপক গুরুত্ব বহন করে। কারণ প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে দেশ বিকাশের দিশায় দ্রুত এগিয়ে চলছে। ত্রিপুরা সহ গোটা উত্তর পূর্বাঞ্চলের বিকাশেও ব্যাপক অগ্রাধিকার দিয়েছেন তিনি।

                       প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতিতে বুধবার রাজধানী আগরতলার স্বামী বিবেকানন্দ ময়দানে আয়োজিত বিজয় শঙ্খনাদ নির্বাচনী জনসভায় বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা।

                         সুবিশাল এই নির্বাচনী জনসভায় মুখ্যমন্ত্রী ডাঃ সাহা বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কারণে ত্রিপুরার জনগণ সিপিএমের দুঃশাসন ও সহিংসতা থেকে মুক্তি পেয়েছে। আসন্ন এই নির্বাচন একটি উন্নত দেশ গড়া, ২০৪৭ সালের মধ্যে প্রধানমন্ত্রী মোদির ‘বিকশিত ভারত’-এর স্বপ্ন পূরণ করা, আমাদের দেশের নিরাপত্তা নিশ্চিত করা এবং দুর্নীতিমুক্ত ভারত তৈরির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই নির্বাচন দেশের সার্বিক উন্নয়নের জন্য এবং ইন্ডিয়া জোটের বিরুদ্ধে উপযুক্ত জবাব দেওয়ার জন্যও গুরুত্বপূর্ণ।

                        সভায় মুখ্যমন্ত্রী আরো বলেন, ত্রিপুরার জনগণ রাজ্যের উন্নয়নে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অবদান সম্পর্কে খুব ভালোভাবে অবগত রয়েছেন। প্রধানমন্ত্রী বলছেন উত্তর পূর্বের উন্নয়ন ছাড়া ভারতের অগ্রগতি সম্ভব নয়। এজন্যই প্রধানমন্ত্রী মোদি উত্তর পূর্বের বিকাশে অ্যাক্ট ইস্ট পলিসি চালু করেছেন। এতে আমরা গর্ব অনুভব করি। প্রধানমন্ত্রী আমাদের জন্য হিরা (HIRA) মডেল চালু করেছেন। এই হিরা মডেলের জন্য আমরা জাতীয় সড়ক, শক্তিশালী ইন্টারনেট সংযোগ, উন্নত রেল যোগাযোগ, উন্নত বিমান পরিষেবা সহ অন্যান্য অনেক সুযোগ-সুবিধা পেয়েছি। তাই অ্যাক্ট ইস্ট পলিসি চালু করার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। প্রধানমন্ত্রীর সুযোগ্য নির্দেশনায় উত্তর পূর্ব উল্লেখযোগ্য উন্নয়নের সাক্ষী হয়েছে। রেল যোগাযোগ ব্যবস্থার আরো উন্নয়নে খুব সহসাই বন্দে ভারত এক্সপ্রেস চালু হতে যাচ্ছে। আমাদের এখন একটি আন্তর্জাতিক বিমানবন্দর রয়েছে। প্রধানমন্ত্রীর লক্ষ্যই হচ্ছে উন্নয়নের জন্য উত্তর পূর্বে শান্তি অপরিহার্য রাখা।

                                   মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য ত্রিপুরার ৪.৫ লক্ষ মানুষ প্রধানমন্ত্রী আবাস যোজনার অধীনে ঘর পেয়েছেন। জল জীবন মিশনে সুবিধাভোগী ৩ শতাংশ থেকে বেড়ে ৭৫ শতাংশ হয়েছে এবং স্বাস্থ্য পরিষেবার জন্য প্রায় ১৩ লক্ষ মানুষ আয়ুষ্মান ভারত যোজনা থেকে উপকৃত হয়েছেন।

                                 আসন্ন লোকসভা নির্বাচনকে সামনে রেখে আগামী ১৯ এপ্রিল পশ্চিম ত্রিপুরা আসনে ভারতীয় জনতা পার্টি মনোনীত প্রার্থী বিপ্লব কুমার দেব ও রামনগর উপনির্বাচনে প্রার্থী দীপক মজুমদার এবং আগামী ২৬ এপ্রিল পূর্ব ত্রিপুরা আসনে ভারতীয় জনতা পার্টির প্রার্থী কৃতি সিং দেববর্মাকে পদ্ম প্রতীক চিহ্নে ভোট দিয়ে বিজয় নিশ্চিত করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাতকে শক্তিশালী করতে আহ্বান রাখেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি দেশ ও রাজ্যকে আরো শক্তিশালী করার উপর গুরুত্ব তুলে ধরেন তিনি।

                       বিজয় শঙ্খনাদ মহা সমাবেশে উপস্থিত ছিলেন ভারতীয় জনতা পার্টির প্রদেশ সভাপতি রাজীব ভট্টাচার্য, পশ্চিম ত্রিপুরা আসনে ভারতীয় জনতা পার্টি মনোনীত প্রার্থী বিপ্লব কুমার দেব, পূর্ব ত্রিপুরা আসনের প্রার্থী কৃতি সিং দেববর্মা, তিপ্রা মথা দলের প্রধান প্রদ্যুৎ কিশোর দেববর্মা, আইপিএফটি সভাপতি প্রেম কুমার রিয়াং সহ মন্ত্রিসভার অন্যান্য সদস্য, বিধায়ক ও তিন দলীয় জোটের শীর্ষ নেতৃত্ব।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য