Friday, May 31, 2024
বাড়িরাজ্যনির্বাচন উপলক্ষে আলপনা অঙ্কনের আয়োজন

নির্বাচন উপলক্ষে আলপনা অঙ্কনের আয়োজন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১১ এপ্রিল : লোকসভা নির্বাচনকে সামনে রেখে ভোটারদের উৎসাহিত করতে পশ্চিম জেলার জেলা শাসকের কার্যালয় চত্বরে এক আলপনা অঙ্কনের আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক পুনিত আগারওয়াল, পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের রিটার্নিং অফিসার ডঃ বিশাল কুমার সহ অন্যান্য আধিকারিকরা।

অঙ্কন শিল্পীরা তাদের তুলির টানে ভোটারদের ভোট প্রদানের জন্য উৎসাহ দেওয়ার চেষ্টা করেছেন। সংস্কৃতি ভারতের ছাত্রছাত্রীরা এই আল্পনা অঙ্কন করছে। রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক পুনীত আগরওয়াল জানান ১৯ এপ্রিল পশ্চিম ত্রিপুরা লোকসভা আসন ও ৭ রামনগর বিধানসভা কেন্দ্রের উপ নির্বাচন অনুষ্ঠিত হবে। পাশাপাশি ২৬ এপ্রিল অনুষ্ঠিত হবে পূর্ব ত্রিপুরা লোকসভা আসনের নির্বাচন। তিনি জানান প্রতিটি ভোটারের ভোট অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই সকল ভোটারকে ভোট কেন্দ্রে গিয়ে নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করার আহ্বান জানান তিনি। তিনি আরো বলেন,

আসন্ন লোকসভা নির্বাচনকে সামনে রেখে যে সকল অভিযোগ গুলি জমা পড়ছে। সেই সকল অভিযোগের ভিত্তিতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সকল অভিযোগ খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে অভিযোগের ভিত্তিতে বেশ কয়েকজন সরকারি কর্মচারীকে বরখাস্ত করা হয়েছে। ১৬ মার্চ থেকে এখনো পর্যন্ত ৫ জন সরকারি কর্মচারীকে বরখাস্ত করা হয়েছে।  যে কোন অভিযোগের পরিপ্রেক্ষিতে উভয় পক্ষের বক্তব্য শুনার পর প্রমানের ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ১৬ মার্চ থেকে এখনো পর্যন্ত আনুমানিক ১৪ থেকে ১৫ টি অভিযোগ জমা পড়েছে নির্বাচন কমিশনের নিকট। এই বিষয়ে বিস্তারিত জানান রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক পুনিত আগরওয়াল।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য