Sunday, September 8, 2024
বাড়িরাজ্যবনেদী স্কুল নেতাজি সুভাষ বিদ্যানিকেতনে চুরি

বনেদী স্কুল নেতাজি সুভাষ বিদ্যানিকেতনে চুরি

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১০ এপ্রিল : আগরতলা শহরের বনেদী স্কুল নেতাজি সুভাষ বিদ্যানিকেতন। স্কুলটি প্রতিষ্ঠিত হওয়ার এত বছর পরেও সীমানার দেওয়ালের অভাবে সুরক্ষিত নয়। এখন পর্যন্ত চার থেকে পাঁচ বার চুরির ঘটনা সংগঠিত হয়েছে স্কুলে।

 মঙ্গলবার রাতেও চোরের দল হানা দেয় স্কুলে। এদিন মিড ডে মিলের কক্ষের ভিতরে প্রবেশ করতে না পারলেও বাইরে থেকে লাইন গ্যাসের পাইপ, মিটার ও বিভিন্ন সামগ্রী চুরি করে নিয়ে যায়। এ বিষয়ে স্কুলের দায়িত্বপ্রাপ্ত প্রধান শিক্ষিকা জানিয়েছেন এখন পর্যন্ত একাধিকবার স্কুলে চুরির ঘটনা সংঘটিত হয়েছে। স্কুলে নৈশ প্রহরীও রয়েছে। কিন্তু স্কুলে দেওয়াল না থাকায় একাধিকবার চুরির ঘটনা সামনে এসেছে। মঙ্গলবার রাতের বেলা নয়টার নাগাদ নৈশপ্রহরী দেখতে পায় লাইন গ্যাসের পাইপলাইন কাটা, সঙ্গে সঙ্গে প্রধান শিক্ষিকাকে ফোন করে এ বিষয়ে অবগত করা হলে খবর দেওয়া হয় স্কুলের মিড ডে মিলর দায়িত্বে থাকা কর্মীকে।

মিড ডে মিলের দায়িত্বে থাকা কর্মী এসে দেখেন লাইন গ্যাসের পাইপ কাটা। তারপর লাইন গ্যাস কর্মীদের ফোন করে জানানো হলে তারা এসে পাইপ শুরু করে দিয়ে যায়। এদিকে অভিযোগ জানানো হয়েছে পশ্চিম আগরতলা থানার পুলিশকে। পুলিশ আশ্বস্ত করেছে বিষয়টি তারা দেখবে। দায়িত্বপ্রাপ্ত প্রধান শিক্ষিকা আরো জানিয়েছেন কিছুদিন আগেও পাইপ লাইনের সামগ্রী চুরি হয়েছিল। তখন স্টুডেন্ট ফান্ড থেকে ৬০ হাজার টাকা ব্যয় করে সংস্কার করা হয়েছে। কিন্তু এভাবে কিছুদিন পরপর দেওয়াল না থাকায় শরীর ঘটনায় শিক্ষক শিক্ষিকা ও অভিভাবক মহল উদ্বিগ্ন বলে জানান তিনি। পাশাপাশি স্কুলের বাইরে যে মাঠটি রয়েছে সেই মাঠে প্রতিদিন সন্ধ্যা থেকে চলে নেশা কারবারীদের আনাগোনা। প্রশাসনের পক্ষ থেকে এদিকে কোন নজর না থাকায় স্কুলের সরকারি সম্পত্তি অসুরক্ষিত বলা চলে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য