Sunday, September 8, 2024
বাড়িরাজ্যহাতির আক্রমণে মৃত্যু ১, এলাকায় উত্তেজনা

হাতির আক্রমণে মৃত্যু ১, এলাকায় উত্তেজনা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৭ এপ্রিল : হাতির পদতলে পৃষ্ঠ হয়ে মৃত্যু এক ব্যাক্তির। আর এতে উত্তেজনা ছড়ায় এলাকায়। ঘটনা রবিবার সন্ধ্যা আনুমানিক সাড়ে ৭টা নাগাদ তেলিয়ামুড়া থানাধীন  মহারানীপুর কপালি টিলাএলাকায়। খবর পেয়ে বন দপ্তরের কর্মীরা ঘটনাস্থল এ গেলে উত্তেজিত জনতা তাদের উপর আক্রমণ চালায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে তাদের উপর ও হামলা করে কয়েকজন।

 এই ঘটনার খবর পেয়ে  সংবাদ সংগ্ৰহ করতে গেলে এলাকাবাসীদের বাধার মুখে পড়েন স্থানীয় সাংবাদিকরাও। তাদের পেশাগত দায়িত্ত্ব পালনে বাধা দেয়। জানা গেছে চাকমা ঘাট এর কপালিটিলা এলাকায় রবিবার সন্ধ্যায় বন্য দাতাল হাতির আক্রমণে , ঘটনাস্থলে মৃত্যু হয় নিরোধ চৌধুরীর(৮৫)।নিরোধ বাবু রাস্তা দিয়ে বাড়ি যাবার সময় দাতাল হাতির সামনে পড়ে যায়। হাতি টি পা দিয়ে তাকে পিষে দেয়। ঘটনা স্তলেই তার মৃত্যু হয়। ঘটনার খবর পেয়ে বনকর্মীরা ঘটনাস্থলে গেলে এলাকাবাসীরা তাদের উপর চড়াও হয়। যথারীতি ওই এলাকায় হাতির তাণ্ডবে মানুষের মৃত্যুর খবর পেয়ে সংবাদ মাধ্যমের কর্মীরা ঘটনাস্থলে গেলে শান্তনু সরকার, রাখাল দেব রাহুল দাস,মৌসুমী সরকার চৌধুরী, সঞ্জিত চৌধুরী ,স্বনজিত চৌধুরী সহ একাধিক দুস্কৃতি রা সাংবাদিকদের প্রথমে তাদের কাজে বাধা দেয়।

পড়ে দুষ্কৃতী কারীরা বন আক্রমন করার ভিডিও করতে গেলে প্রথমে সাংবাদিক  হিরন্ময় রায় এর ক্যামেরা ছিনতাই এর চেষ্টা করে এবং পরে ক্যামেরার ফ্ল্যাশ লাইট ছিনতাই করে নিয়ে যায়। তার উপর অতর্কিত হামলা চালায়,এবং আক্রমণ করে। এতে সাংবাদিক হিরন্ময় রায় আহত হয়। ঘটনাস্থলে উপস্থিত অন্যান্য সাংবাদিকরা আহত হিরন্ময় রায়কে হাসপাতালে নিয়ে যায়।  এবং হাসপাতালে গিয়ে চিকিৎসা করেন । আক্রমনের ঘটনা জানিয়ে তেলিয়ামুড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। ঘটনার খবর পেয়ে সমস্ত সাংবাদিক রা ছুটে আসে।

এই বিষয়ে নামধাম জানিয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন। খবর পাঠানো পর্যন্ত এলাকায় উত্তেজনা চলছে। গ্রামবাসীদের বক্তব্য বিধানসভা নির্বাচনের পূর্বে এলাকার বর্তমান বিধায়ক তথা রাজ্য সরকারের মন্ত্রী বিকাশ দেববর্মা কথা দিয়েছিলেন এই হাতির সমস্যার সমাধান করবেন কিন্তু এতদিন চলে গেল কোন কার্যকরী পদক্ষেপ গৃহীত না হওয়ায়এলাকায় জনগণের মধ্যে ক্ষোভ চরম আকার ধারণ নিয়েছে। সংবাদ পাঠানো পর্যন্ত মৃতদেহ ঘিরে উত্তেজিত গ্রামবাসীদের সাথে আলোচনা চলছে। এলাকায় উত্তেজনা চলছে বলে খবর।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য