Tuesday, April 16, 2024
বাড়িরাজ্যবিশেষ ট্রেনের মাধ্যমে রাজ্যে এসে পৌঁছালো বহু নিরাপত্তা কর্মী

বিশেষ ট্রেনের মাধ্যমে রাজ্যে এসে পৌঁছালো বহু নিরাপত্তা কর্মী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৪ এপ্রিল : রাজ্যে দুই দফায় অনুষ্ঠিত হবে লোকসভা নির্বাচন। প্রথম দফায় ভোট হবে আগামী ১৯ এপ্রিল এবং দ্বিতীয় দফায় ভোট হবে ২৬ এপ্রিল। প্রথম দফায় ভোটের সাথে অনুষ্ঠিত হবে রাজ্যের একটিমাত্র আসনের উপনির্বাচন অর্থাৎ সাত রামনগর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন।

লোকসভা নির্বাচন এবং উপনির্বাচনকে কেন্দ্র করে যাতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা সংঘটিত না হয়, মানুষ যাতে শান্তিপূর্ণভাবে তার গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে পারে তার জন্য পর্যাপ্ত পরিমাণে নিরাপত্তা কর্মী রাজ্যে পাঠানো হয়েছে। ইতিমধ্যে বহু কোম্পানি ফোর্স রাজ্যে এসে পৌঁছেছে। বিএসএফ এবং সিআরপিএফ সহ কেন্দ্রীয় আধা সামরিক বাহিনীর জওয়ান রাজ্যে দায়িত্ব পালনে এসেছেন। বুধবার রাতের বেলা একটি বিশেষ ট্রেনের কয়েক কোম্পানি ফোর্স রাজ্যে আনা হয়েছে। সূত্রে খবর আগামী দু দিনের মধ্যে তাদের নিজ নিজ স্থানে দায়িত্ব দেওয়া হবে।

 রাজ্য পুলিশের সাথে তারা দায়িত্ব পালন করবে। রাজ্যে বিভিন্ন স্থানে তল্লাশি দায়িত্বে থাকবে তারা। বিশেষ করে ভোট কেন্দ্রগুলিতে ভোটের দিন কড়া নিরাপত্তার প্রহরী হয়ে দায়িত্ব পালন করবে। কিছু জওয়ান ২৬ এপ্রিল পর্যন্ত রাজ্যে দায়িত্বে থাকবে। তারপর তারা অন্য রাজ্যে দায়িত্বে আবার চলে যাবে বলে সূত্রে খবর। তবে সিংহভাগ নিরাপত্তা কর্মীকে ভোটের ফলাফল ঘোষণা দিনক্ষণ পর্যন্ত রাজ্যে রেখে মানুষের নিরাপত্তার ব্যবস্থা করা হবে বলে জানা যায়। নির্বাচন কমিশন পর্যাপ্ত ফোর্স দ্বারা শান্তিপূর্ণ নির্বাচন সংগঠিত করতে বদ্ধপরিকর।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য