Saturday, September 7, 2024
বাড়িরাজ্যপশ্চিম আসনের নির্বাচন নিয়ে জেলা প্রশাসনের প্রস্তুতি চূড়ান্ত

পশ্চিম আসনের নির্বাচন নিয়ে জেলা প্রশাসনের প্রস্তুতি চূড়ান্ত

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৬ মার্চ : আগামী ১৯ এপ্রিল রাজ্যের পশ্চিম জেলার লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। লোকসভা নির্বাচনে পশ্চিম জেলার মোট ভোটারের সংখ্যা ১৪ লক্ষ ৬১ হাজার। এর মধ্যে পুরুষ ভোটার ৭ লক্ষ ৩৩ হাজার, মহিলা ভোটার ৭ লক্ষ্য ২৮ হাজার। পশ্চিম জেলার সার্ভিস ভোটারের সংখ্যা ৫,৯২০ জন। শনিবার পশ্চিম জেলা শাসক কার্যালয়ের কনফারেন্স হলে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এ কথা জানান জেলা শাসক ডঃ বিশাল কুমার।

 তিনি বলেন, রাজ্যে মোট পুলিং স্টেশনের সংখ্যা ৭৯৩ টি। ভোটের দিন মোট ৩৫ থেকে ৪০ হাজার ভোট কর্মী নিয়োজিত থাকবেন। প্রত্যেক বিধানসভা ১ থেকে ২ টি মহিলা পরিচালিত মডেল ভোট কেন্দ্র থাকবে। ইতিমধ্যে পশ্চিম জেলার পুলিশ ৩০ টি বিধানসভা কেন্দ্রের জন্য পুরোপুরি প্রস্তুতি রয়েছে প্রশাসনের। গোটা জেলার এখন পর্যন্ত ১৪ টি কোম্পানির নিরাপত্তা জওয়ান রয়েছে। সর্বমোট ৩০ টি কোম্পানির নিরাপত্তা জওয়ান দায়িত্বে থাকলে সুবিধা হবে। এখন পর্যন্ত ই.ভি.এম -এর প্রথম পর্যায়ে চেকিং হয়ে গেছে। নির্বাচনী আচরণবিধি আজ থেকে লাগু হয়ে গেছে।

 তিনি আরো জানান, সর্বদলীয় বৈঠক হয়েছে। বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে দাবি করা হয়েছে যাতে সিসি ক্যামেরা গুলি সক্রিয় রাখা হয় এবং মাইক্রোসার্ভারের ব্যবস্থা করা হয়। প্রশাসনের পক্ষ থেকে অবশ্যই গুরুত্ব দিয়ে দেখা হবে। পাশাপাশি ভোটকেন্দ্র গুলিতে হুইল চেয়ারের ব্যবস্থা থাকবে। এছাড়া ভোট কর্মী এবং ভোটারদের জন্য পানীয় জল, বিদ্যুতের ব্যবস্থা ও বিশ্রামাগার থাকবে। জেলা শাসক আরো বলেন, পশ্চিম জেলার সাথে সেদিন ৭ রামনগর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। রামনগর বিধানসভা কেন্দ্রে ভোটারের সংখ্যা ৪৩ হাজার ৬৬৯ জন। এর মধ্যে মহিলা ভোটার ২৩ হাজার ৬২৯ জন এবং পুরুষ ভোটার ২০ হাজার ৪০ জন। শান্তিপূর্ণভাবে ভোট সম্পন্ন করার জন্য প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা রয়েছে। নির্বাচনী ধীরে নিরাপত্তা কর্মী এবং ইনকাম ট্যাক্সের পক্ষ থেকে সমস্ত ধরনের সহযোগিতা পাওয়া যাবে বলে আশা ব্যক্ত করেন জেলাশাসক। পাশাপাশি বিএসএফের পক্ষ থেকে সীমান্তবর্তী এলাকার ১০০ মিটারের মধ্যে ১৪৪ ধারা জারি রয়েছে। নিয়মিত মেয়াদ বানানো হবে। জেলা পুলিশ সুপার ডঃ কিরণ কুমার কে আশ্বস্ত করেছেন নিয়মিত পেট্রোলের ব্যবস্থা রাখা হয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য