Sunday, September 8, 2024
বাড়িরাজ্যঅস্থায়ী ব্যবসায়ীদের জন্য বিকল্প ব্যবস্থা করছে নিগম

অস্থায়ী ব্যবসায়ীদের জন্য বিকল্প ব্যবস্থা করছে নিগম

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৫ মার্চ : শুক্রবার আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার বটতলা এলাকা পরিদর্শনে যান। বটতলা এলাকার পরিদর্শন করে মেয়র বিরোধী দলকে কাঠগড়ায় দাঁড় করালেন। তিনি বলেন গত বিধানসভা নির্বাচনে আগে যানজট মুক্ত করতে বটতলা থেকে দশমী ঘাট যাওয়ার রাস্তার পাশে থাকা অবৈধ ব্যবসায়ীদের তুলে দেওয়া হয়। তারা দীর্ঘদিন ধরে এলাকায় বেআইনিভাবে ব্যবসা করেছিল।

 তারপর তাদের তুলে দিয়ে বর্তমান পুরনিগম বিকল্প চিন্তাভাবনা করেছিল। কিন্তু সে সময় কংগ্রেস ও সিপিআইএম নেতৃত্ব সুদীপ রায় বর্মন, আশীষ কুমার সাহা, মানিক সরকার, পবিত্র কর, রতন দাস এই ব্যবসায়ীদের নিয়ে চক্রান্ত করেছে। এই চক্রান্তে ফেঁসে গেছেন এই অস্থায়ী ব্যবসায়ীরা। তখন বাজার কমিটির সঞ্জীব দাস সহ অন্যান্যরা মানিক বাবুদের সঙ্গ দিয়েছিলেন। কিন্তু এলাকার বিধায়ক মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা বলে ছিলেন এই অস্থায়ী ব্যবসায়ীদের বিকল্প কোন ব্যবস্থা করে দেওয়ার জন্য। যাতে তারা সংসার পরিচালনা করতে পারে।

তারপর পুর নিগমের পক্ষ থেকে বাজার কমিটির কাছ থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের একটি ব্যবসায়ীদের তালিকা নেওয়া হয়। এই তালিকায় ২৮ জনের নাম দেওয়া হয়েছিল। এর মধ্যে দেখা গেছে ১০ জনের নাম অতিরিক্ত ঢুকিয়ে দিয়েছে। তারপর সে ১০ জনের নাম বাদ করার জন্য পুরো তালিকা বাতিল করে দেওয়া হয়। পরবর্তী সময় সার্ভে করে নতুনভাবে ১৮ জনের নামের তালিকা তৈরি করে নিগম। তাদের জন্য নিগম কর্তৃপক্ষ বিকল্প ব্যবস্থা করে দেবে শিব মন্দির সংলগ্ন এলাকায়। নির্বাচনের পর এর জন্য ঘর পেয়ে যাবে ব্যবসায়ীরা বলে জানান মেয়র। এদিন মেয়রের সাথে পরিদর্শনে ছিলেন স্থানীয় কাউন্সিলর সহ নিগমের কমিশনার শৈলেশ কুমার যাদব।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য