Sunday, September 8, 2024
বাড়িরাজ্যছাত্র সংগঠনের দাদাগিরি জিবি হাসপাতালে, আতঙ্কিত হয়ে পড়ে আহত গাড়ি চালক ও...

ছাত্র সংগঠনের দাদাগিরি জিবি হাসপাতালে, আতঙ্কিত হয়ে পড়ে আহত গাড়ি চালক ও অন্যান্য রোগীর পরিজন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৪ মার্চ : ভয়াবহ দুর্ঘটনায় আহত গাড়ি চালকের সাথে অত্যন্ত দুর্ব্যবহার করলেন দায়িত্বশীল জনজাতি ছাত্র সংগঠন টি.আই.এস.এফ -এর সভাপতি সাজরা দেববর্মার বলে অভিযোগ। ঘটনার বিবরণে জানা যায়, দুর্ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাজধানীর লিচু বাগান এলাকায়। রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রিপার গাড়িতে ধাক্কা দেয় টি.আই.টি কলেজের বাস। বাসের নম্বর টি আর ০১ এফ ২৯৬৪ ।

বাসটি কলেজে ছাত্রছাত্রীদের নিয়ে ফেরার সময় দুপুরের নাগাদ এই ঘটনাটি সংঘটিত হয়েছে লিচু বাগানে এলাকায়। সাথে সাথে স্থানীয়রা উদ্ধারের কাজে হাত লাগিয়ে আহতদের জিবি হাসপাতালে পাঠিয়েছে। খবর পেয়ে জিবি হাসপাতালে পৌঁছায় আহত ছাত্র-ছাত্রীদের অভিভাবক ও আহত গাড়ি চালকের ছেলে। এদিকে খবর পেয়ে পৌছায় দায়িত্বশীল জনজাতি মথার ছাত্র সংগঠন টি.আই.এস.এফ -এর চুনাপুটি নেতারা। সেখানে গিয়ে গাড়ি চালক এবং তার ছেলের সাথে দুর্ব্যবহার শুরু করে। একাধিকবার গাড়ির চালকের শরীরে মদের গন্ধ রয়েছে কিনা যাচাই করেন। গাড়ি চালক এবং তার ছেলেকে ধমকাতে শুরু করে অভিযুক্ত টি আই এস এফ -এর সভাপতি। আতঙ্কিত হয়ে পড়ে গাড়ি চালক এবং তার ছেলে। চুনাপুটি নেতার নেতাগিরি সবটাই চলছিল সংবাদমাধ্যমের ক্যামেরার সামনে। আহত গাড়ি চালককে বারবারই চোখ রাঙিয়ে আরও বেশি অসুস্থ করেছেন ছাত্র সংগঠনের অভিযুক্ত সভাপতি সাজরা দেববর্মা। বারবারই আঙ্গুল নাচিয়ে বলছিলেন – এ আমি টিআইএসএফের প্রেসিডেন্ট, এভাবে গাড়ি চালাইবা না।”

 একটি দায়িত্বশীল সংগঠনের সভাপতি এ ধরনের ভূমিকা তীব্র নিন্দার ঝড় বলতে শুরু করেছে। এতে স্পষ্ট হয়েছে সংগঠনের সভাপতি ভূমিকায় যদি এতটা নোংরা হয়ে থাকে তাহলে কি সংগঠন চালাবেন তিনি? এই প্রশ্নগুলি উঠেছে প্রত্যক্ষদর্শীদের মধ্যে। এ ধরনের দুর্ব্যবহার কতটা এদিন গ্রহণযোগ্য হয়েছে সেটা ভালো বলতে পারবে সাধারণ মানুষ। কারণ ঘটনার বিষয়ে তদন্ত করতে পুলিশ যথা সময়ে জিবি হাসপাতালে পৌঁছেছে। এ বিষয়ে তদন্তের দায়িত্বে রয়েছে পুলিশ। আইন হাতে তুলে নেওয়ার অধিকার নেই কারোর। আর পুলিশের উপস্থিতিতে ছাত্র সংগঠনের নেতাকে কেউ ক্ষমতা দেয়নি এ বিষয়ে নাক গলানোর। সুতরাং, জিবি হাসপাতালে ছাত্রনেতার এ ধরনের রক্তচক্ষু দেখানোর পেছনে মূলত কারা দায়ী সেটা ভালো করেই বুঝতে পেরেছে সাধারণ মানুষ। তবে মাথার উপর যে ছাদ রয়েছে সেটা যদি ঠিক না হয় তাহলে এমনটাই হওয়া স্বাভাবিক। যাইহোক এদিনের ঘটনায় আহত ছাত্র-ছাত্রীদের চিকিৎসা চলছে জিবি হাসপাতালে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য