Tuesday, April 16, 2024
বাড়িরাজ্যবিপ্লব দেবকে কেন মুখ্যমন্ত্রী পদ থেকে সরানো হয়েছিল সে বিষয়ে রাজ্যে এসে...

বিপ্লব দেবকে কেন মুখ্যমন্ত্রী পদ থেকে সরানো হয়েছিল সে বিষয়ে রাজ্যে এসে ষ্পষ্টিকরণ দিতে হবে জেপি নাড্ডাকে : জিতেন্দ্র

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৪ মার্চ : যে তিপ্রাসাদের সংস্কৃতি, ভাষা জানেন না এবং ককবরক ভাষায় কথা বলতে পারেন না, রাজ্যের মাটি ও জলের গন্ধও জানেন না, তার সাথে আরেকজনকে প্রার্থী করা হয়েছে। লোকসভার পূর্ব ত্রিপুরা আসনের বিজেপি মনোনীত প্রার্থী কৃতি সিং -কে কটাক্ষ করে এই কথা বললেন সি.পি.আই.এম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী।

আগরতলা অরিয়েন্ট চৌমুহনী এলাকায় রাজ্যের যুবকদের স্বার্থে কর্মসংস্থান ও নেশার বিরুদ্ধে ডি ওয়াই এফ আই এবং টি ওয়াই এফের যৌথ উদ্যোগে আয়োজিত জমায়েতে বক্তব্য রেখে জিতেন্দ্র চৌধুরী লোকসভা পশ্চিম আসনের মনোনীত বিজেপি প্রার্থী বিপ্লব কুমার দেবকে কাঠগড়ায় তুলে আরো বলেন, ২০১৮ সালের আগে মোদী এবং অমিত শাহের মিথ্যা প্রতিশ্রুতি নিয়ে যে উড়ে এসে জুড়ে বসেছিল তার সাথে এবার আরো একজনকে সংযুক্ত করা হয়েছে। তিনি হলেন কৃতি সিং দেববর্মা।

 পশ্চিম আসনের মনোনীত প্রার্থী বিপ্লব কুমার দেব মুখ্যমন্ত্রী থাকাকালীন অবস্থায় গণতান্ত্রিক অধিকারকে রাজ্যে তছনছ করে ফ্যাসিস্ট সুলভ পরিস্থিতি সৃষ্টি করেছিল। এবং তিনি দাবি করেছিলেন দীর্ঘ ২৫ বছর মুখ্যমন্ত্রী পদে থাকবেন। তারপর তাকে কেন্দ্রীয় নেতৃত্ব দিল্লি নিয়ে গলায় ধাক্কা দিয়ে মুখ্যমন্ত্রী পদ থেকে সরিয়ে দিয়েছেন। তারপর রাজ্যসভার সংসদ থাকার পর এখন আবার লোকসভা নির্বাচনে মনোনীত বিজেপি প্রার্থী হয়েছেন। কিন্তু আগে তাকে কেন মুখ্যমন্ত্রী পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল সে বিষয়ে কোন কিছুই উল্লেখ করেন নি কেন্দ্রীয় নেতৃত্ব। এ বিষয়ে লোকসভা নির্বাচনে আগে সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে রাজ্যে এসে বলতে হবে কি কারনে বিপ্লব কুমার দেবকে আগে মুখ্যমন্ত্রী পদ থেকে সরানো হয়েছিল।

 নাহলে মানুষ মুখ্য জবাব দিতে প্রস্তুত হয়ে আছে। শ্রী চৌধুরী এদিন সরকারকে কাঠগড়ায় তুলে বলেন, আসন্ন লোকসভা নির্বাচন প্রহসন করার জন্য চেষ্টা করবে বিজেপি। দেশের হাজার হাজার কোটি কালো টাকা নিয়ে দেশের মধ্যে সবচেয়ে বড় দুর্নীতিবাজ দল হলেন ভারতীয় জনতা পার্টি। এটা দেশের সর্বোচ্চ আদালতের নির্বাচনী বন্ড নিয়ে শুনানিতে প্রমাণিত হয়ে গেছে। আর এই দুর্নীতিবাজ সরকার ত্রিপুরা রাজ্যেও চলছে। আসন্ন লোকসভা নির্বাচন এই দুর্নীতিবাজ ও কমিশন খোড়দের বিরুদ্ধে লড়াই করার মস্ত বড় সুযোগ বলে দলীয় কর্মীদের উদ্দেশ্যে বলেন তিনি। আরো বলেন ভারতীয় জনতা পার্টি জনগণ বিরোধী। তাদের রাজ্যের দুটি আসন থেকে পরাজিত করতে হবে। তাদের দুটি আগাছা তিপরা মথা এবং আইপিএফটি -কে সরাতে হবে। এবং বিজেপি -কে পরাজিত করতে পারলে দায়িত্ব শেষ হবে বলে বার্তা দেন জিতেন্দ্র চৌধুরী। আরো বলেন, প্রদ্যোত কিশোর দেববর্মণ জনজাতিদের বলেছিলেন গ্রেটার তিপরাল্যান্ড না হলে কোন আলোচনা বা কোন চুক্তিতে যাবেন না। কিন্তু আজকে দিনের ভোরের আলোর মত পরিষ্কার দাবি গুলি বিন্দু বিসর্গও নেই। এভাবেই তীব্র সমালোচনার ঝড় তুলেন জিতন্দ্র চৌধুরী। এদিকে পলিটব্যুরোর সদস্য মানিক সরকার কর্মীদের উদ্দেশ্যে বলেন আসন্ন লোকসভা নির্বাচনে জনগণের দুশমন বিজেপিকে ক্ষমতা থেকে সরাতে মুখ্য ভূমিকা পালন করতে হবে। জমায়েতের আগে প্যারাডাইস চৌমুহনি থেকে একটি নিচ্ছিল সংঘটিত হয়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য