Sunday, April 14, 2024
বাড়িরাজ্যলোকসভা নির্বাচনে পূর্ব আসনে কংগ্রেস প্রার্থী দেবে না, বামফ্রন্টের জন্য ছেড়ে দেওয়া...

লোকসভা নির্বাচনে পূর্ব আসনে কংগ্রেস প্রার্থী দেবে না, বামফ্রন্টের জন্য ছেড়ে দেওয়া হয়েছে, জানান আশীষ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১২ মার্চ :   1২ মার্চের মধ্যে নির্বাচনী বন্ড সংক্রান্ত তথ্য নির্বাচন কমিশনকে দিতে হবে স্টেট ব্যাঙ্ককে। একই সঙ্গে জানানো হয়েছে, ১৫ মার্চ বিকেল ৫ টার মধ্যে নিজেদের ওয়েবসাইটে এই সংক্রান্ত নথি প্রকাশ্যে আনবে নির্বাচন কমিশন। ‘২৬ দিন ধরে কী করছিলেন? কেন বন্ধ নথি খোলা হয়নি?’ এস বি আই -কে এই প্রশ্ন করে সুপ্রিম কোর্ট। তারপরই দেশের নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন সরকার নাগরিকত্ব সংশোধনী আইন কার্যকরের সিদ্ধান্ত নেয়।

 এ আইন কোনভাবেই মেনে নেওয়া যায় না। মানুষের দৃষ্টিভঙ্গি ঘুরিয়ে দিয়ে নির্বাচনে বৈতরণী পার হওয়ার জন্য সরকার দেশব্যাপী এই আইন লাগু করে এক অস্থিরতা সৃষ্টি করতে চাইছে। এর বিরুদ্ধে কংগ্রেস সোচ্চার হবে। জনগণের কাছে গিয়ে বিজেপির ষড়যন্ত্র রুখে দেবে। মঙ্গলবার প্রদেশ কংগ্রেস ভবনে সাংবাদিক সম্মেলনের মধ্য দিয়ে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতা করে এই কথা বলেন প্রদেশ কংগ্রেস সভাপতি আশীষ কুমার সাহা।

 তিনি আসন্ন লোকসভা নির্বাচনের পূর্ব আসনের প্রার্থী প্রসঙ্গে বলেন, কংগ্রেসের সেন্ট্রাল ইলেকশন কমিটি সিদ্ধান্ত নিয়েছেন লোকসভা নির্বাচনে পশ্চিম ত্রিপুরা আসনের জন্য লড়াই করবেন তিনি। এবং ত্রিপুরার পূর্ব আসনের জন্য ইন্ডিয়া জোটের প্রার্থী হিসেবে বামফ্রন্ট লড়াই করবে। আলোচনার মাধ্যমে আগামী কয়েক দিনের মধ্যে এই ঘোষণা দেওয়া হবে। এই বিষয়ে বামফ্রন্টের সাথে বিভিন্ন সময় রাজ্য স্তরের নেতৃত্বের আলোচনা হয়েছে। দুই দলই কেন্দ্রীয় নেতৃত্বের গোচারে বিষয়টি নেওয়া হয়েছে। খুব দ্রুত বামফ্রন্ট এই প্রার্থী নাম ঘোষণা করবে বলে আশা ব্যক্ত করে প্রদেশ কংগ্রেস সভাপতি আশীষ কুমার সাহা। তিনি তিপরা মথার সমালোচনা করে বলেন, তিপরা মথার তৃণমূল স্তরের কর্মীদের মধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে সরকারের সাথে ত্রিপাক্ষিক চুক্তিতে দলের গ্রেটার তিপরাল্যান্ডের দাবি পূরণ হয়েছে কিনা ? কারণ চুক্তিপত্রে কোথাও উল্লেখ নেই গ্রেটার তিপরাল্যান্ডের বলে জানান প্রদেশ কংগ্রেস সভাপতি আশীষ কুমার সাহা। আয়োজিত সাংবাদিক সম্মেলনে এছাড়াও উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেসের মুখাপাত্র প্রবীর চক্রবর্তী।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য