Sunday, April 14, 2024
বাড়িজাতীয়লোকসভা ভোটের জন্য দ্বিতীয় দফার প্রার্থী তালিকা ঘোষণা করল কংগ্রেস।

লোকসভা ভোটের জন্য দ্বিতীয় দফার প্রার্থী তালিকা ঘোষণা করল কংগ্রেস।

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১২ মার্চ : লোকসভা ভোটের জন্য দ্বিতীয় দফার প্রার্থী তালিকা ঘোষণা করল কংগ্রেস। কংগ্রেসের দ্বিতীয় তালিকায় প্রাধান্য দেওয়া হল দলের সিনিয়র নেতাদের পরবর্তী প্রজন্মকে। বলা ভালো, আরও একবার পরিবারতন্ত্রের অস্ত্র তুলে দেওয়া হল বিজেপির হাতে।

এই তালিকায় সবচেয়ে বড় নাম নকুল নাথ, বৈভব গেহলট এবং গৌরব গগৈয়ের। মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথের ছেলে নকুল নাথ দাঁড়াচ্ছেন তাঁর কেন্দ্র ছিন্দওয়াড়া থেকেই। অশোক গেহলটের ছেলে বৈভব গেহলট ফের প্রার্থী হচ্ছেন। বৈভব এবার লড়বেন রাজস্থানের ঝালোর কেন্দ্র থেকে। আগেরবার যোধপুর থেকে লড়াইয়ে নেমে পরাস্ত হন তিনি। কেন্দ্র বদল হচ্ছে গৌরব গগৈয়েরও। তিনি অসমের কলিয়াবরের বদলে প্রার্থী হচ্ছেন জোরহাট থেকে। রাজস্থানের চুরু থেকে কংগ্রেসের টিকিট পেলেন উপরাষ্ট্রপতি জগদীপ ধনকড়ের ভাইয়ের জামাই রাহুল কাসওয়ান।


প্রথম দফায় ৩৯ আসনে প্রার্থী ঘোষণা করেছে কংগ্রেস। মঙ্গলবার দ্বিতীয় তালিকায় আরও ৪৩ জনের নাম ঘোষণা করা হল। এর মধ্যে ৩৩ জনই সংখ্যালঘু, তফসিলি জাতি, উপজাতি এবং ওবিসিদের প্রতিনিধি। দ্বিতীয় তালিকায় অসমের ১২, গুজরাটের ৭, মধ্যপ্রদেশ এবং রাজস্থানের ১০টি করে এবং দমন দিউয়ের প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। এই প্রার্থীদের ৭৫ শতাংশেরও বেশির বয়স ৬০ বছরের কম।
দুই পর্ব মিলিয়ে কংগ্রেস এখনও পর্যন্ত মোট ৮২ আসনের প্রার্থী ঘোষণা করল। ইতিমধ্যেই বিজেপি ১৯৫ আসনের প্রার্থী ঘোষণা করে দিয়েছে। শিঘ্রই বিজেপির দ্বিতীয় তালিকাও প্রকাশ্যে আসবে। সে তুলনায় কিছুটা পিছিয়েই রয়েছে কংগ্রেস।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য