Tuesday, April 16, 2024
বাড়িরাজ্যমন্ত্রীসভায় যোগ দিচ্ছে মথা

মন্ত্রীসভায় যোগ দিচ্ছে মথা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৬ মার্চ। শেষ পর্যন্ত মন্ত্রীসভায় যোগ দিচ্ছে তিপ্রামথা। বৃহস্পতিবার বারবেলায় শপথ।  মথার বেশ কয়েকজন বিধায়কের সাথে কথা বলে এর সত্যতা জানা গেছে। বুধবার দিনভর বৈঠক হয় মথা নেতৃত্বের। বৈঠকে স্থির হয়েছে তিপ্রামথা মন্ত্রীসভায় যোগ দেবে।

মথার সুপ্রিমো প্রদ্যুত কিশোর সম্মতি দিয়েছেন। অবশ্য মঙ্গলবার তিপ্রামথার রাজ্য নেতৃত্বের সাথে প্রদ্যুতের বৈঠকে এ বিষয়টি প্রাধান্য পায়৷ এডিসির চেয়ারম্যান জগদীশ দেব্বর্মাও স্বীকার করেছেন মথার দুজন বিধায়ক মন্ত্রী হচ্ছেন৷ তবে  বিজেপির তরফেও আনুষ্ঠানিকভাবে কিছু বলা হয় নি৷ বুধবার সামাজিক মাধ্যমের ব্রেকিং নিউজ ছিল মথার মন্ত্রীসভায় যোগ দেওয়ার বিষয়টি৷ তবে মথা যে  মন্ত্রীসভায় যোগ দিচ্ছে তা আগেই প্রচার ছিল। স্যান্দন পত্রিকাও আগাম আভাস দিয়েছিল৷ এতদিন চলছিল টানাপোড়েন। মথাকে

 মন্ত্রীসভায় যোগ দিতে সরকারের পক্ষে আগেই বলা হয়েছিল৷ কিন্তু বেশিরভাগ বিধায়ক এমনকি বিরোধী দলনেতা রাজি থাকলেও মথার প্রতিষ্ঠাতা প্রদ্যুত রাজি ছিলেন না৷ তার কারন হল, তিপ্রাসাদের সাংবিধানিক অধিকারের বিষয়টি ফয়সলা না করে মন্ত্রীসভায় যোগ দিলে জনজাতিদের মধ্যে গ্রহনযোগ্যতা হারাবে মথা৷ অস্তিত্ব সঙ্কটে পরবে। এখন ত্রিপাক্ষিক চুক্তির নামে নাটক মঞ্চস্থ হওয়ার পর মন্ত্রীসভায় যোগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করলো মথা৷ তবে যতদুর জানা গেছে, লোকসভা নির্বাচন ঘোষণার আগে মন্ত্রীসভা সম্প্রসারনের সম্ভাবনা। বুধবার বিকেলে কোলকাতায় যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহার। জানা গেছে বৃহস্পতিবার শপথ গ্রহণের পর তিনি কোলকাতা যাবেন।   দিল্লি থেকে বিমান বিভ্রাটের কারনে বুধবার রাজ্যে ফিরতে পারেন নি প্রদ্যুত কিশোর দেব্বর্মন। বৃহস্পতিবার ফিরছেন বলে খবর।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য