Monday, April 15, 2024
বাড়িজাতীয়প্রশিক্ষণের বিমান ভেঙে পড়ল রানওয়ের উপর

প্রশিক্ষণের বিমান ভেঙে পড়ল রানওয়ের উপর

প্রশিক্ষণের সময়ে ভেঙে পড়ল বিমান। গুরুতর জখম হলেন পাইলট। মধ্যপ্রদেশের গুনায় দুর্ঘটনাটি ঘটেছে। যান্ত্রিক ত্রুটির কারণেই এই দুর্ঘটনা বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে।মধ্যপ্রদেশের চাইমস অ্যাভিয়েশন অ্যাকাডেমির ছাত্রী ওই পাইলট। বুধবার একটি ছোট আকারের বিমান আকাশে উড়িয়েছিলেন তিনি। বিমানে একাই ছিলেন। নীমচ থেকে বিমানটি ছেড়েছিল।

গন্তব্য ছিল প্রায় ৫০০ কিলোমিটার দূরের ধনা শহর। কিন্তু ২৫০ কিলোমিটার পাড়ি দেওয়ার পর দুর্ঘটনার কবলে পড়েন ওই ছাত্রী।বিমান প্রশিক্ষণ প্রতিষ্ঠান সূত্রে খবর, মাটি থেকে ওড়ার পর ২৫০ কিমি দূরে গুনায় পৌঁছে ওই পাইলট জানান, বিমানের ইঞ্জিনে কোনও সমস্যা হয়েছে। যে কারণে বিমান এগিয়ে নিয়ে যেতে অসুবিধা হচ্ছে। গুনার এরোডোমে বিমানের জরুরি অবতরণের চেষ্টা করেন ওই পাইলট।

রানওয়েতে নামার সময়েই বিমানটি ভেঙে পড়ে। সংবাদ সংস্থা এএনআইকে গুনার সাব ইনস্পেক্টর চঞ্চল তিওয়ারি জানিয়েছেন, ইঞ্জিনে সমস্যার কারণে পাইলট ওই বিমানের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন। তাঁর শরীরে একাধিক আঘাত রয়েছে। তাতে রানওয়ের পাশে বিমানটিকে দুমড়েমুচড়ে পড়ে থাকতে দেখা গিয়েছে। স্থানীয়রা বিমানের সামনে ভিড় জমিয়েছিলেন। ঘটনাস্থলে ছিল পুলিশও। দুর্ঘটনায় ওই বিমানের পাইলট গুরুতর জখম হয়েছেন। তাঁকে দ্রুত ঘটনাস্থল থেকে উদ্ধার করে গুনার একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। আপাতত সেখানেই তাঁর চিকিৎসা চলছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য