Saturday, April 13, 2024
বাড়িরাজ্যবেকার বিরোধী বাজেট পেশ নিয়ে রাস্তায় নামবে বাম যুব সংগঠন

বেকার বিরোধী বাজেট পেশ নিয়ে রাস্তায় নামবে বাম যুব সংগঠন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩ মার্চ :  বেকার সমস্যা নিয়ে সরকারকে আবারও কাঠগড়ায় দাঁড় করালো রাজ্যের বামপন্থী যুব সংগঠন ডি ওয়াই এফ আই এবং টি ওয়াই এফ। রাজধানীর প্যারাডাইস চৌমুহনি স্থিত ছাত্র যুব ভবনে রবিবার এক সাংবাদিক সম্মেলনের মধ্য দিয়ে ডি ওয়াই এফ আই রাজ্য সম্পাদক নবারুণ দেব অভিযোগ তুলেন, ২০২৪-২৫ সালের বিধানসভা বাজেট অধিবেশনে লক্ষ্য করা গেছে বেকারদের বঞ্চনার করা হয়েছে। বেকার যুবক যুবতীদের কর্মসংস্থানের জন্য কোন উল্লেখ নেই।

তাই এই বাজেট বেকার যুবক যুবতীদের জন্য হতাশার। এবং জনবিরোধী বাজেট। কিন্তু রাজ্যে বেকারের সংখ্যা বাড়ছে। বিভিন্ন দপ্তরে শূন্য পদ পড়ে থাকার পরও সরকার নিয়োগ করছে না। আর কয়েকটি শূন্য পদ পূরণ করার সিদ্ধান্ত নিলেও সেখানে বহির্রাজ্যের যুবকদের চাকরি পাওয়ার সুযোগ করে দিচ্ছে সরকার। তিনি বলেন গোটা দেশে বেকারত্বের হার ৮.৭ শতাংশ, আর ত্রিপুরা রাজ্যে বেকারত্বের হার ১৭ শতাংশ। তারপরও সরকার এ রাজ্যের বেকারদের বঞ্চিত করে বহির্রাজ্যের বেকারদের চাকুরির সুযোগ করে দিচ্ছে।

দ্বিতীয়ত অভিযোগ তুলেন, গত বিধানসভার আগের বিধানসভায় শাসকদলের এক বিধায়ক শব্দ সন্ত্রাস নিয়ে প্রস্তাব এনেছিলেন। তখন শাসক বিরোধী সবকটি রাজনৈতিক দলে বিধায়ক ও মন্ত্রী প্রস্তাবের সমর্থন করেছিলেন। সে প্রস্তাব গ্রহণ হওয়ার পর দেখা গেছে এখন পর্যন্ত প্রতিদিন রাতভর শাসক দলের বিধায়ক ও মন্ত্রীরা শব্দ সন্ত্রাসের ঘটনা সংঘটিত করে চলেছে। সবচেয়ে অবাক করেছে সম্প্রতি স্বামী বিবেকানন্দ ময়দানে যে জলসা করা হয়েছে, কিন্তু যেদিন এই গানের অনুষ্ঠান হয়েছে তারপরের দিন ঘুম থেকে উঠেছিল উচ্চ মাধ্যমিকের পরীক্ষা এবং একদিন বাদে মাধ্যমিক পরীক্ষা। আর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী। গভীর রাত পর্যন্ত চলে এই অনুষ্ঠান। আর এই ধরনের শব্দ দূষণ যদি সরকার দায়িত্ব নিয়ে করে তাহলে মানুষ কি করবে বলে প্রশ্ন তোলেন তিনি? এর বিরুদ্ধে স্বাস্থ্য ও বেকার যুবকদের স্বার্থে রাস্তায় নামবে বলে জানান তিনি। এদিকে ডিওয়াইএফআই রাজ্য সভাপতি পলাশ ভৌমিক জানান, বেকার বিরোধী বাজেটের প্রতিবাদে আগামী কয়েকদিনের মধ্যে ডি.ওয়াই.এফ.আই এবং টি.ওয়াই.এফ যৌথভাবে প্রতিবাদে রাস্তায় নামবে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য