Tuesday, April 16, 2024
বাড়িরাজ্যদুর্নীতির বিরুদ্ধে অভিযোগ তুলে সড়ক অবরোধ করল অটো চালকরা

দুর্নীতির বিরুদ্ধে অভিযোগ তুলে সড়ক অবরোধ করল অটো চালকরা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৭ ফেব্রুয়ারি : ডাবল ইঞ্জিন সরকারের উন্নয়নের ঠেলায় নেতা ও ঠিকাদারদের পেট বাড়ছে। আর রাস্তা দিয়ে গাড়ি চালাতে গিয়ে শ্রমিকদের হাড্ডি বের হয়ে যাচ্ছে। আর কত সহ্য করতে হবে এ ধরনের দুর্নীতিমূলক কাজ। এভাবেই সরকারি দৃষ্টি আকর্ষণ করে রাজ্যের পূর্ত দফতরের বিরুদ্ধে আঙ্গুল তুলে প্রশ্ন করলেন অটো চালকরা।

মঙ্গলবার সকালে ঝুলন্ত ব্রিজ থেকে বাইপাস পর্যন্ত রাস্তার বেহাল দশা প্রতিবাদে এই অভিযোগটি তুলেছে অটো চালকরা। তাদের বক্তব্য বাম আমল থেকেই রাস্তাটি অবস্থা বেহাল। প্রতিদিন ৪০ থেকে ৪৫ টন বুঝাই করা গাড়ি চলে এই রাস্তা দিয়ে। কিন্তু দুর্নীতি মূলক কাজের কারণে রাস্তাটি সংস্কার হলেও হাতেগোনা কয়েকদিনের মধ্যে আবার বেহাল দশায় পরিণত হচ্ছে। অটো চালকরা যখন এ রাস্তা দিয়ে চলাচল করে তখন গাড়ি চালক এবং পথচারীদের তীব্র দুর্ভোগ পোহাতে হচ্ছে। এখন পর্যন্ত তিনবার পূর্ত দপ্তরে তারা গিয়ে ডেপুটেশন প্রদান করছে। তারপর রাস্তাটি সংস্কারের কাজে হাত লাগালে দেখা যায় কয়েকটি ইট বসিয়ে নেতা ও ঠিকাদাররা দপ্তর থেকে বড় অঙ্কের বিল আদায় করে নিচ্ছে।

এত নিম্নমানের কাজ হওয়ায় রাস্তাটির মধ্যে এখন অজস্র মরণফাঁদ তৈরি হয়ে আছে। রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে অটো চালকদের প্রায়ই যান দুর্ঘটনার সম্মুখীন হতে হচ্ছে। বিশেষ করে লক্ষ্য করা যায় গর্ভবতী মহিলাদের যখন এ রাস্তা দিয়ে নিয়ে যাওয়া হয় তখন অত্যন্ত কষ্ট সহ্য করতে হচ্ছে। তাই অনেক বছর ধরে এভাবে জোড়া তালি দিয়ে হওয়া কাজের প্রতিবাদ করতে মঙ্গলবার রাস্তায় নেমেছে অটো চালকরা বলে জানায় তারা। অটো চালকদের দাবি রাস্তাটি সংস্কারের যাতে আর জোড়াতালির কাজ না হয়। এবং যারা এতদিন নিম্নমানের কাজ করেছে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি করেছে অটো চালকরা। পরবর্তী সময়ে খবর পেয়ে স্থানীয় কিছু চুনোপুঁটি নেতা ছুটে আসে এলাকায়। তারা শ্রমিকদের সাথে কোন ধরনের কথা না বলে সরাসরি চলে যায় স্থানীয় কালীমন্দিরে। সেখানে গিয়ে ভিআইপি চেয়ারে বসে চা খান এবং শ্রমিকদের সাতপাঁচ বোঝানোর চেষ্টা করেছেন। যা দেখে ক্ষোভ ব্যক্ত করেছেন অটো চালকরা। শ্রমিকরা জানায় তাদের সাথে নেতারা কথা না বলে টি পার্টি করতে মন্দিরে প্রবেশ করেছে। এদিন ব্যস্ততম সড়ক অবরোধের ফলে প্রচুর গাড়ি দাঁড়িয়ে পড়ে রাস্তার দুপাশে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য