Tuesday, February 27, 2024
বাড়িরাজ্যমহিলাদের দ্বারা সমাজ এগিয়ে যাচ্ছে : মুখ্যমন্ত্রী

মহিলাদের দ্বারা সমাজ এগিয়ে যাচ্ছে : মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১২ ফেব্রুয়ারি : প্রতিটি সুবিধা যাতে সমাজের অন্তিম ব্যক্তি পর্যন্ত পৌঁছায় তার জন্য বিকশিত ভারত সংকল্প যাত্রার আয়োজন করেছে সরকার। এর দ্বারা রাজ্যের বিকাশ হচ্ছে। আগামী ৪-৫ দিনের মধ্যে বিকশিত ত্রিপুরা, বিকশিত ভারত অনুষ্ঠান করা হবে। ভার্চুয়াল এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজে উপস্থিত থেকে সম্বোধন করবে রাজ্যবাসীকে বলে জানান মুখ্যমন্ত্রীর ডাক্তার মানিক সাহা।

 সোমবার অরুন্ধতী নগর কমিউনিটি হলে কন্যা সন্তান সংবর্ধনা, বেটি বাঁচাও, বেটি পড়াও ও মুসকান প্রকল্পের উপর এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকার মহিলাদের স্ব-শক্তিকরণের জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। সমাজের মহিলারা দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করছে। সরকার সিদ্ধান্ত নিয়েছে মহিলার যাতে স্বনির্ভর হতে পারে তার জন্য মেলায় পঞ্চাশ শতাংশ স্টল মহিলাদের জন্য সংরক্ষণ করার।

 সরকারি চাকরির ক্ষেত্রেও মহিলাদের জন্য সংরক্ষণ প্রথা চালু করেছে সরকার। মহিলাদের নিরাপত্তার জন্য রাজ্যে পশ্চিম জেলায় দুটি মহিলা থানা এবং অন্যান্য জেলায় একটি করে মহিলা থানা বসানো হয়েছে। এর সুফলও মিলছে। রাজ্যে নারী সংক্রান্ত অপরাধমূলক ঘটনা আগে তুলনায় অনেকটাই কমেছে। মুখ্যমন্ত্রী সকলের উদ্দেশ্যে আর বলেন, যেহেতু এ সরকার শুধু জনগণের জন্য কাজ করছে, তাই কেউ যাতে তোমার সরকার না ভেবে, আমার সরকার বলে অনুভব করেন। এমনটাই আহ্বান জানান মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। আয়োজিত অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন মেয়র দীপক মজুমদার সহ স্থানীয় কাউন্সিলর।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য