Thursday, February 29, 2024
বাড়িরাজ্যরাজ্যে ইতিমধ্যেই ৮৪ হাজার লাখপতি দিদি তৈরী করা হয়েছে: প্রতিমা ভৌমিক

রাজ্যে ইতিমধ্যেই ৮৪ হাজার লাখপতি দিদি তৈরী করা হয়েছে: প্রতিমা ভৌমিক

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১২ ফেব্রুয়ারি : সোমবার শালবাগানস্থিত বিএসএফের ফ্রন্টিয়ার হেড কোয়ার্টারে ১২ তম রোজগার মেলার আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত সরকারের সামাজিক ন্যায়বিচার এবং ক্ষমতায়ন মন্ত্রণালয়ের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন,  দেশের ৪৭ টি জায়গায় একযোগে সোমবার আয়োজিত হচ্ছে রোজগার মেলা। যেখানে ৪৭ জন কেন্দ্রীয় মন্ত্রীদের পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক লক্ষ নিয়োগপত্র বিতরন করেন এদিন। ভিডিও কনফারেন্সের মাধ‍্যমে এই মেলায় চাকরির নিয়োগপত্র বিতরণ করেন প্রধানমন্ত্রী। রাজধানী দিল্লিতে সমন্বিত কর্মযোগী ভবন কমপ্লেক্সের প্রথম পর্যায়ের ভিত্তিপ্রস্তরও স্থাপন করেন প্রধানমন্ত্রী। পাশাপাশি তিনি বলেন প্রধানমন্ত্রী যার ভিত্তিপ্রস্তর করেন তার উদ্বোধনও করেন। চলতি বছরের অন্তবর্তী বাজেট প্রসঙ্গে তিনি বলেন, এ বছর ৩ কোটি দিদিকে লাখপতি করার সংকল্প নিয়েছেন প্রধানমন্ত্রী। আমাদের রাজ্যে ইতিমধ্যেই ৮৪ হাজার লাখপতি দিদি তৈরী করা হয়েছে, তিনি যোগ করেন।

গোটা দেশের সাথে রাজ্যে রোজগার মেলায়  ৪৬ জনকে নিয়োগপত্র দেওয়া হয়েছে। যেখানে ৪৩ ত্রিপুরার সন্তান, বলেন তিনি।যারা আজ রোজগার মেলায় নিয়োগপত্র পেয়েছেন, তাদের কর্মের মধ্য দিয়েই নিজেদের জায়গায় বিকশিত হলেই ২০৪৭ সালে তৈরি হবে বিকশিত ভারত। সেখানে নতুন ভারত গঠিত হবে।এদিনের এই অনুষ্ঠানে বিএসএফের আধিকারিকগণ, গ্রামীণ ব্যাংকের আধিকারিক  উপস্থিত ছিলেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য