Thursday, February 29, 2024
বাড়িরাজ্য১২ ফেব্রুয়ারি থেকে রাজ্য জুড়ে বৃহত্তর আন্দোলনে সামিল হবে ককবরক জয়েন্ট মুভমেন্ট...

১২ ফেব্রুয়ারি থেকে রাজ্য জুড়ে বৃহত্তর আন্দোলনে সামিল হবে ককবরক জয়েন্ট মুভমেন্ট কমিটি

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৯ ফেব্রুয়ারি : এবার আন্দোলনে নামবে ককবরক জয়েন্ট মুভমেন্ট কমিটি। শুক্রবার রাজধানীর প্যালেস কম্পাউন্ড স্থিত বি পি এইচ আর ও অফিসে সাংবাদিক সম্মেলন করে নেতৃত্ববৃন্দ জানান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ককবরক ভাষার পরীক্ষায় রোমান হরফে উত্তর লেখা নিয়ে পর্ষদ সভাপতি বাড়ে বাড়ে নিজের সিদ্ধান্ত পরিবর্তনের ফলে পরীক্ষার প্রাক মুহূর্তে জনজাতি ছাত্র-ছাত্রীদের উপর একটা মানসিক চাপ পড়ছে।

 ককবরক ভাষার পরীক্ষায় বাংলার পাশাপাশি রোমান হরফে লেখার অনুমতি প্রদান করতে হবে বলে দাবি জানান ককবরক জয়েন্ট মুভমেন্ট কমিটির নেতৃত্ব। তারা কমিটির পক্ষ থেকে এইদিন স্পষ্ট জানিয়ে দেওয়া হয় পর্ষদ সভাপতি ১০ ফেব্রুয়ারি পর্যন্ত অপেক্ষা করার কথা বলেছেন।

কিন্তু ককবরক জয়েন্ট মুভমেন্ট কমিটি ১১ ফেব্রুয়ারি পর্যন্ত অপেক্ষা করবে। ১১ ফেব্রুয়ারির মধ্যে ককবরক জয়েন্ট মুভমেন্ট কমিটির দাবি মেনে পর্ষদ সভাপতি সিদ্ধান্ত না জানালে কিংবা ফোরামের দাবির বিপক্ষে সিদ্ধান্ত জানালে ফোরাম ১২ ফেব্রুয়ারি থেকে রাজ্য জুড়ে বৃহত্তর আন্দোলনে সামিল হবে। রাজ্য জুড়ে সেই আন্দোলনের ধরন কেমন হবে তা পরবর্তী সময় ঠিক করা হবে। শুক্রবার ককবরক জয়েন্ট মুভমেন্ট কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলেও জানান ফোরামের নেতৃত্ব।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য