Monday, March 4, 2024
বাড়িরাজ্যধর্মনগর জেলা হাসপাতালে ট্রমা সেন্টার ও গোমতী জেলা হাসপাতালে কার্ডিয়াক কেয়ার সেন্টার...

ধর্মনগর জেলা হাসপাতালে ট্রমা সেন্টার ও গোমতী জেলা হাসপাতালে কার্ডিয়াক কেয়ার সেন্টার চালু করা হবে : মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৯ ফেব্রুয়ারি : শুক্রবার অমরপুর মহকুমা হাসপাতালের উন্নয়নের মুকুটে যুক্ত হল নতুন পালক। মুখ্যমন্ত্রীর হাত ধরে ৫০ শয্যা বিশিষ্ট অমরপুর মহকুমা হাসপাতালের নব নির্মিত ভবন ও অপারেশন বিভাগের আনুষ্ঠানিক উদ্বোধন হয়। এইদিন প্রথমে প্রদীপ প্রজ্জলন করে অনুষ্ঠানের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।

 পরে ফলক উন্মোচন করেন নব নির্মিত অমরপুর মহকুমা হাসপাতাল ভবন ও ফিতা কেটে অপারেশন বিভাগের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা। এইদিনের অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা বলেন রাজ্যে বহু নার্সিং হোম ও বেসরকারি হাসপাতাল রয়েছে। সেখানে রোগীর শারীরিক অবস্থার অবনতি হলে জিবি হাসপাতালে রেফার করে দেওয়া হয়। কিন্তু জিবি হাসপাতালের মূল্যায়ন সেই ভাবে করা হয় না। বর্তমানে জেলা হাসপাতাল গুলিতে চিকিৎসা পরিষেবা আগের তুলনায় উন্নত করার চেষ্টা চলছে।

সেই দিশায় রাজ্য সরকার কাজ করছে। প্রতিটি জেলায় একটি করে ট্রমা সেন্টার খোলা হচ্ছে। ইতিমধ্যে শান্তিরবাজার, গোমতী, ধলাই জেলায় খোলা হয়েছে। ধর্মনগরেও ট্রমা সেন্টার খোলার উদ্যোগ নেওয়া হয়েছে। আমবাসায় কার্ডিয়াক কেয়ার সেন্টার চালু করা হয়েছে। গোমতী জেলা হাসপাতালেও কার্ডিয়াক কেয়ার সেন্টার চালু করার পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী। স্বাস্থ্য ঠিক না থাকলে মানুষ কাজ করতে পারবে না। তাই স্বাস্থ্য নিয়ে বর্তমান রাজ্য সরকার কোন রাজনীতি করে না বলে জানান মুখ্যমন্ত্রী। তিনি আরও বলেন বর্তমান রাজ্য সরকারের অগ্রাধিকার ক্ষেত্র গুলির মধ্যে রয়েছে, স্বাস্থ্য, শিক্ষা, কৃষি ও খেলাধুলা। হাসপাতাল গুলির পরিবেশ ঠিকঠাক রাখার জন্য চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের উদ্দেশ্যে আহ্বান জানান মুখ্যমন্ত্রী। তিনি বলেন হাসপাতালের পরিবেশ ঠিক থাকলে একজন রোগী হাসপাতালে প্রবেশ করলে অর্ধেক সুস্থ হয়ে যায়। এইদিনের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা ছাড়াও উপস্থিত ছিলেন অমরপুরের বিধায়ক রঞ্জিত দাস, মাতাবাড়ির বিধায়ক অভিষেক দেবরায়, গোমতী জেলার জেলা শাষক তড়িৎ কান্তি চাকমা সহ অন্যান্যরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য