Sunday, September 8, 2024
বাড়িরাজ্যদমকল কর্মীদের বিশেষ প্রশিক্ষণ

দমকল কর্মীদের বিশেষ প্রশিক্ষণ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৮ ফেব্রুয়ারি : আগরতলা ফায়ার সেফটি অডিট এবং অগ্নি নির্বাপক ব্যবস্থা পরিচালনার উপর একটি প্রশিক্ষণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলাশাসক ডঃ বিশাল কুমার। অনুষ্ঠানে জেলা শাসক বক্তব্য রেখে বলেন, পৃথিবীতে সবচেয়ে বেশি ধ্বংস হয় আগুনে। মানুষ সেটা পারিপার্শ্বিক ঘটনা থেকে অভিজ্ঞতা অর্জন করেছে।

তাই আগামী দিনে ভয়াবহ অগ্নিকাণ্ড যাতে সংগঠিত না হয় তার জন্য সকলের সচেতন হওয়ার প্রয়োজন রয়েছে। হোটেল, হাসপাতাল, রেস্টুরেন্ট এবং বহুতল বাড়িতে যদি আগুন লাগে তাহলে পরিস্থিতি যাতে দ্রুত নিয়ন্ত্রণে আনা যায় তার জন্য সুরক্ষার ব্যবস্থা রাখা সহ মানুষ যাতে ঘটনাস্থল থেকে দ্রুত বের হয়ে নিজেকে সুরক্ষা করতে পারে তার জন্য প্রতি কক্ষের দুটি করে দরজা রাখার জন্য সচেতন করতে হবে।

দপ্তরের কর্মীদের প্রশংসা করে বলেন যখনই কোন জায়গায় অগ্নিকাণ্ডের ঘটনা সংঘটিত হয় তখন দমকল কর্মীরা যেভাবে ঘটনাস্থলে দ্রুত পৌঁছায় তা অত্যন্ত প্রশংসনীয়। জীবন ঝুঁকি নিয়ে তারা তাদের দায়িত্ব পালন করে যায়। দমকল কর্মীদের প্রশিক্ষণ দেওয়া হয় কিভাবে ঝুঁকিপূর্ণ স্থানে গিয়ে পরিস্থিতির মোকাবেলা করতে হয়। উপস্থিত ছিলেন কয়েক শতাধিক দমকল কর্মী। প্রশিক্ষণ শিবিরটি অনুষ্ঠিত হয় আগরতলা টাউন হলে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য