Sunday, March 3, 2024
বাড়িরাজ্যরাজ্য পুলিশের দেড়শ বছর পূর্তি উপলক্ষে সারা রাজ্যে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা

রাজ্য পুলিশের দেড়শ বছর পূর্তি উপলক্ষে সারা রাজ্যে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২ ফেব্রুয়ারি : রাজ্য পুলিশের দেড়শ বছর পূর্তি উপলক্ষে শুক্রবার সকালে সারারাজ্যে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিভিন্ন থানা ও মহকুমা পুলিশ আধিকারিকদের উদ্যোগে এই কর্মসূচি আয়োজন করা হয়। পুলিশ ও নিরাপত্তা কর্মীরা অংশ নয় এই কর্মসূচিতে। ১৮৭৩ সালে গঠিত হয়েছিল ত্রিপুরা পুলিশের। সেই দিন থেকে বহু ইতিহাস রচিত করেছে রাজ্য পুলিশ।

এক সময় উগ্রপন্থীদের মুক্তাঞ্চল গড়ে উঠেছিল এই পার্বত্য রাজ্য ত্রিপুরা। বহু পুলিশ নিজের কর্তব্য পালন করতে গিয়ে প্রাণ দিতে হয়েছে। বহু আত্ম বলিদানের পর রাজ্য পুলিশ ১৫০ বছরে পদার্পণ করেছে। এই সুবর্ণ বছরে গোটা রাজ্যে পুলিশের উদ্যেগে পালিত হচ্ছে বিভিন্ন কর্মসূচি। এর মধ্যে রয়েছে রান ফর ইউনিটি। এতে অংশ নেন পুলিশ প্রশাসনের পদস্থ আধিকারিকরা। শুক্রবার পশ্চিম জেলার মূল অনুষ্ঠানটি হয় অরুন্ধতীনগর স্থিত পুলিশ গ্রাউন্ড থেকে। এদিন পুরস্কৃত করা হয় ১০ জন বিজয়ীকে। এদিন ধলাই পুলিশের উদ্যোগে দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। যেখানে পুলিশের ৫০ জন, টিএস‌আর জ‌ওয়ান ৫০ জন, সিআরপিএফ -এর ৫০ জন এবং ক্রীড়া দপ্তর থেকে ১৫০ জন প্রতিযোগীতায় অংশগ্রহণ করে। উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার অভিনাশ রাই, জেলা শাসক সিদ্ধার্থ শিব জেস‌ওয়াল, প্রাক্তন বিধায়ক পরিমল দেব্বর্মা, পুর পরিষদের চেয়ারম্যান গোপাল সূত্রধর প্রমুখ।

 এই দৌড় প্রতিযোগিতা কুলাই দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ের মাঠ থেকে শুরু করে আমবাসা টাউন হলে এসে সমাপ্ত হয়। সেখানে বিজয়ীদের পুরস্কৃত করা হয়। ত্রিপুরা পুলিশ প্রশাসনের দেড়শ বছর পূর্তি । বছর পূর্তিতে দক্ষিণ জেলা পুলিশ প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হয় ম্যারাথন দৌড়। শুক্রবার সকাল সাতটা নাগাদ বিলোনীয়া থানা কর্নার থেকে শুরু হয় ম্যারাথন দৌড়। পতাকা নেড়ে এই প্রতিযোগিতার সূচনা করেন দক্ষিণ জেলা পুলিশ সুপার অশোক সিনহা। পুলিশ কর্মীরা, সিভিল ডিফেন্স সার্ভিস ভলান্টিয়ার্সরা সহ এসপিও কর্মীরা এই ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। পাঁচ কিলোমিটার এই ম্যারাথন দৌড় প্রতিযোগিতা হয়। ম্যারাথন দৌড় প্রতিযোগিতা শুরু হওয়ার আগে অনুষ্ঠান হয় থানার কর্নার এলাকায়।  এই দিনের আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলার পুলিশ সুপার অশোক সিনহা, মহকুমা পুলিশ আধিকারিক অভিজিৎ দাস সহ অন্যান্য পুলিশ আধিকারিকরা। থানার কর্নার থেকে শুরু হয়ে ব্যাঙ্ক রোড, হাসপাতাল রোড, জেল রোড, সাতমুড়া, পুলিশ লাইন, কলেজ স্কোয়ার, ৪ নম্বর ব্রিজ হয়ে আবারো থানা কর্নার সামনে শেষ হয়। পুরুষ ও মহিলা দুইটি বিভাগে হয় ম্যারাথন দৌড়। এই দুটি বিভাগের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন দক্ষিণ জেলা পুলিশ সুপার অশোক সিনহা। এদিন শান্তির বাজার থানা ও বাইখোড়া থানার উদ্যোগেও পৃথকভাবে অনুষ্ঠিত হয় দৌড় প্রতিযোগীতা। সকাল ৭ টায় শান্তির বাজার ট্রাইজংশান এলাকা থেকে শান্তির বাজার থানার উদ্দ্যোগে এক দৌড় প্রতিযোগীতা হয়। উপস্থিত ছিলেন দক্ষিন জেলার অতিরুক্ত পুলিশ সুপার মোরিও কৃষ্ণ চন্দ্রশেখর, শান্তির বাজার পুরপরিষদের চেয়ারম্যান সপ্না বৈদ্য, ভাইস চেয়ারম্যান সত্যব্রত সাহা , শান্তির বাজার থানার ওসি সঞ্জিত লষ্কর, জয়ন্ত দাস সহ অন্যান্যরা। ত্রিপুরা পুলিশের ১৫০ বছর পূর্তি উপলক্ষে শুক্রবার সকালে পুলিশ প্রশাসনের উদ্যোগে অমরপুর মহকুমা পুলিশ পুলিশ আধিকারিক ও নতুনবাজার থানার উদ্যোগে পাঁচ কিলোমিটার মেরাথন দৌড় প্রতিযোগিতা আয়োজন করেন। মেরাথন দৌড়ে অমরপুর পুলিশ আধিকারিক পতাকা নেড়ে পাঁচ কিলোমিটার মেরাথন দৌড় প্রতিযোগিতার সূচনা করেন। নতুনবাজার থানার পুলিশ সহ নতুনবাজার স্কুলের ছাত্রছাত্রীরা প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন। 

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য