Sunday, September 8, 2024
বাড়িরাজ্য২০২৩ বিধানসভা নির্বাচনে যে শান্তিপূর্ণ ভোটের বাতাবরণ তৈরি হয়েছে তা অব্যাহত রাখতে...

২০২৩ বিধানসভা নির্বাচনে যে শান্তিপূর্ণ ভোটের বাতাবরণ তৈরি হয়েছে তা অব্যাহত রাখতে হবে : মুখ্যসচিব

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৫ জানুয়ারি : ২৫ জানুয়ারি জাতীয় ভোটার দিবস। বৃহস্পতিবার রবীন্দ্র শতবার্ষিকী ভবনে এ অনুষ্ঠানের মধ্য দিয়ে নতুন ভোটারদের হাতে ভোটার আইডি কার্ড তুলে দেন মুখ্য সচিব জে কে সিনহা। সঙ্গে ছিলেন পশ্চিম জেলা শাসক ডঃ বিশাল কুমার, রাজ্য নির্বাচন কমিশনের আধিকারিক সহ অন্যান্য প্রশাসনিক আধিকারিক।

এদিন মঞ্চে নতুন ভোটারদের ডেকে শুভেচ্ছা জানানো হয়। পরে মুখ্য সচিব জে কে সিনহা বক্তব্য রেখে বলেন, ২০২৩ বিধানসভা নির্বাচন অত্যন্ত শান্তিপূর্ণভাবে রাজ্যে উৎসবের মেজাজে সম্পন্ন হয়েছে। আসন্ন লোকসভা নির্বাচনে যাতে এতটা শান্তিপূর্ণভাবে সম্পূর্ণ হয় তার জন্য প্রত্যেককে দায়িত্ব নিতে হবে। বিশেষ করে যারা নতুন ভোটার রয়েছে তাদের শান্তিপূর্ণ ভোট সম্পর্কে সচেতন হতে হবে।

 তারা সকলকে শান্তিপূর্ণ ভোট সম্পন্ন করার জন্য অবহিত করতে পারে। নির্বাচন মানেই গনতন্ত্রের উৎসব। মুখ্যসচিব আরো বলেন, ২০২৩ সালে বিধানসভা নির্বাচনের মধ্য দিয়ে যে শান্তিপূর্ণ নির্বাচনের পরম্পরা রাজ্যে শুরু হয়েছে সেটা যাতে আগামী দিনেও অব্যাহত রাখতে হবে। তাহলে ত্রিপুরা সারা দেশের মধ্যে সুনাম অর্জন করবে। পাশাপাশি মুখ্য সচিব আরো বলেন, বিগত বিধানসভা নির্বাচনে প্রায় ৯০ শতাংশ ভোট দিয়েছে মানুষ। কিন্তু যে ১০ শতাংশ মানুষ ভোট দেয়নি তাদের ভোট দেওয়ার বিষয়ে অবগত করতে হবে। কারণ ভোট দেওয়ার অধিকার প্রত্যেক নাগরিকের রয়েছে। প্রত্যেকে যাতে এই গণতন্ত্রের উৎসবে শামিল হয় তার জন্য আহ্বান জানান মুখ্য সচিব।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য