Sunday, September 8, 2024
বাড়িরাজ্যআগরতলা শহর স্বচ্ছতম শহর হিসেবে পুরস্কার অর্জন

আগরতলা শহর স্বচ্ছতম শহর হিসেবে পুরস্কার অর্জন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৬ জানুয়ারি :আগরতলা পুর নিগম ২০২৩ সালে ভারত সরকারের নগর উন্নয়ন মন্ত্রনালয়ের দ্বারা আয়োজিত স্বচ্ছ সর্বেক্ষণ ২০২৩ প্রতিযোগিতায় অংশ গ্রহন করে। এর প্রতিযোগিতায় আগরতলা পুর নিগম বিশিষ্ট শহর গুলির মধ্যে ‘স্বচ্ছতম শহর’ হিসাবে পুরস্কার অর্জন করেছে। যা অত্যন্ত আনন্দের ও গর্বের বিষয়।

 কর্পুরেটর, এমআইসি মেম্বার, চেয়ারম্যান, আগরতলা নিগমের আধিকারিক এবং সাফাই কর্মী সকলের প্রচেষ্টায় এই পুরস্কার অর্জন হয়েছে। মঙ্গলবার আগরতলা পুর নিগমের কনফারেন্স হলে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এ কথা জানান মেয়র দীপক মজুমদার। মেয়র বলেন, ভারত সরকারের নগর উন্নয়ন মন্ত্রনালয় কর্তৃক নয়া দিল্লিতে আয়োজিত একটি অনুষ্ঠানের মাধ্যমে ১১ই জানুয়ারী দেশ ব্যাপী স্বচ্ছতা পুরস্কার প্রদান করা হয়। আগরতলা পুর নিগমের পক্ষ থেকে ডেপুটি মেয়র মনিকা দাস দত্ত, অতিরিক্ত পুর কমিশনার মহাম্মদ সাজাদ পি এবং সেনিটারি ইন্সপেক্টর দীলিপ দেববর্মা অনুষ্ঠানে উপস্থিত থেকে আগরতলা পুর নিগমের পক্ষে এই পুরস্কার গ্রহন করেন। তিনি বলেন, ১৭ সেপ্টেম্বর এক অনুষ্ঠানের সূচনা হয়েছিল এবং এই উপলক্ষে একটি স্বচ্ছতা র‍্যালি অনুষ্ঠিত হয় উমাকান্ত স্কুল থেকে উজ্জয়ন্ত প্রাসাদ পর্যন্ত। র‍্যালিতে উপস্থিত ছিলেন মন্ত্রী প্রানজিৎ সিংহ রায় এবং মেয়র দীপক মজুমদার, ডেপুটি মেয়র মনিকা দাস দত্ত, মেয়র পারিষদ, কর্পোরেটার, পুর আধিকারিক এবং পুর কর্মচারীগন ও পুর নাগরিকবৃন্দ। ১লা অক্টোবর মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে স্বচ্ছতার উপর রাজ্য ব্যাপি একটি সাফাই অভিযান চালু করেন। সারা দেশের সাথে তাল মিলিয়ে আগরতলা পুর নিগমের চারটি জোন ভিত্তিক ৫১ টি ওয়ার্ডেই এই অনুষ্ঠান হয়।

তাছাড়া আগরতলা শহরকে স্বচ্ছ ও সুন্দর রাখার উদ্দ্যেশে ম্যাকানিকেল ডিভিশন ও সাফাই কর্মী দ্বারা প্রতিনিয়ত পরিস্কার পরিচ্ছন্ন করার উদ্দ্যোগ চলছে। এবং স্মার্ট সিটি দ্বরা আগরতলা শহরকে সুয়ারেজ স্টিটম্যান্ট প্লেন্ট প্রকল্পের মাধ্যমে পরিস্কারের কাজ চালু আছে। আগরতলা পুর নিগম সাফাই মিত্রদেরকে বিভিন্ন সুযোগ সুবিধা দেয়। আগরতলা বর্ষার সময় যে জল নিষ্কাশন ব্যাবস্থা খুবই উন্নয়ন করা হয়েছে। আগরতলা পুর নিগমের মূল লক্ষ্য শহরকে নতুন করে সাজিয়ে তোলার বলে জানান মেয়র দীপক মজুমদার। আয়োজিত সাংবাদিক সম্মেলনে এদিন মেয়র ছাড়াও উপস্থিত ছিলেন ডেপুটি মেয়র মনিকা দাস দত্ত, অতিরিক্ত পুর কমিশনার মহাম্মদ সাজাদ পি ।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য