Thursday, February 29, 2024
বাড়িরাজ্যমাটির গাড়ির দৌরাত্ম্যে অতিষ্ঠ হয়ে থানায় ডেপুটেশন

মাটির গাড়ির দৌরাত্ম্যে অতিষ্ঠ হয়ে থানায় ডেপুটেশন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৫ জানুয়ারি : প্রশাসনের ব্যর্থতায় সোনামুড়া শহর জুড়ে অব্যাহত জমি ভরাট প্রক্রিয়া। মাটির গাড়ির দৌরাত্ম্যে ওষ্ঠাগত জনজীবন। এর বিরুদ্ধে সোনামুড়া থানায় ডেপুটেশন প্রদান করল রবিদাস পাড়া ও রামকৃষ্ণ আশ্রম সংলগ্ন এলাকার জনগণ। তারা আটকে দিয়েছেন মাটি বহনকারী ট্রিপার গুলিকে। প্রতি ৫ মিনিটে কম করেও ৫ টি মাটি বহনকারী ট্রিপারের যাতায়াতে অতিষ্ঠ সকলে। যার ফলে নানা সমস্যায় রাস্তার পাশ্ববর্তী রবিদাস পাড়া ও রামকৃষ্ণ আশ্রম সংলগ্ন এলাকার জনগণ।

উল্লেখ্য, এই ২ এলাকার বেশিরভাগ মানুষই শ্রমজীবী অংশের। সারা দিন কাজ করার পর দিনরাতের এই এই মাটি বোঝাই গাড়ি গুলির যাতায়াতে রাতের ঘুমতে পারছে না। গাড়ির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হচ্ছে তাদের গৃহপালিত হাঁস, মুরগি ইত্যাদির। অথচ বেআইনি ভাবে এই মাটি ভরাট প্রক্রিয়া দিনের পর দিন চলতে থাকলেও মহকুমা প্রশাসন থেকে শুরু করে সোনামুড়া নগর পঞ্চায়েত কারুর কোন মাথা ব্যাথা নেই। এলাকার মানুষ জানিয়েছেন সোনামুড়ার টাউন মসজিদ সংলগ্ন এলাকায় একটি জমি ও পুকুর ভরাট চলছে দীর্ঘদিন যাবৎ।

নুতন কিনে এই জমির মালিকরা প্রভাবশালী হওয়ায় কেউ কোন কিছু বলার সাহস পাচ্ছেন না। অন্যদিকে প্রশাসন ঠুঁটো জগন্নাথ। ভোক্তভোগী জনগণ এই বেআইনি জমি ভরাটের গাড়ির দৌরাত্ম্য রোধে সোনামুড়া থানায় ডেপুটেশন দিয়েছেন। বেশ কিছুক্ষনের জন্য আটকে দেওয়া হয় মাটি বহনকারী গাড়ি গুলিকে। এই বেআইনি ভরাট প্রক্রিয়ার বিরুদ্ধে কিছুদিন আগে সরব হয়েছিল সিপিএমের ২টি শাখা সংগঠন। দেওয়া হয়েছিল মহকুমা শাসকের কাছে ডেপুটেশনও। কিন্তু কোন হেলদোল নেই মহকুমা শাসকের। তবে ইতিমধ্যে প্রশাসন যদি ব্যবস্থা গ্রহণ না করে তাহলে তারা আন্দোলনে নামবে বলে জানান।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য