Monday, March 4, 2024
বাড়িরাজ্যউল্টো রথ দুর্ঘটনা কান্ড একাধিক প্রান হানির ঘটনার উচ্চ পর্যায়ের তদন্ত রিপোর্টে...

উল্টো রথ দুর্ঘটনা কান্ড একাধিক প্রান হানির ঘটনার উচ্চ পর্যায়ের তদন্ত রিপোর্টে খুশি নয় মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১১ জানুয়ারি : উল্টো রথের দিন কুমারঘাটে ঘটে যায় এক মর্মান্তিক ঘটনা। রথের চূড়া উচ্চ ক্ষমতা সম্পন্ন বিদ্যুৎ পরিবাহী তারের সংস্পর্শে চলে যাওয়ার ফলে ঘটে একাধিক প্রান হানির ঘটনা। আহত হয় বহু লোক। এই ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো রাজ্য জুড়ে চাঞ্চল্য দেখা দেয়। সেই সময় রাজ্য সরকার উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দেয়। কিন্তু সেই তদন্ত রিপোর্ট আর প্রকাশ্যে আনা হয়নি।

 বৃহস্পতিবার এই নিয়ে বিধানসভায় সরব হন বিরোধী দলনেতা অনিমেষ দেববর্মা। তিনি এইদিন দুইটি বিষয়ের উপর মুখ্যমন্ত্রীর বিবৃতির দাবি জানান। ৬ জানুয়ারি খোয়াই কলেজে ঘটে যাওয়া ঘটনা ও কুমার ঘাটের উল্টো রথ কাণ্ডের তদন্ত রিপোর্ট নিয়ে মুখ্যমন্ত্রীর বিবৃতির দাবি জানান বিরোধী দলনেতা। বিরোধী দলনেতার দাবির পরিপ্রেক্ষিতে বিবৃতি দিতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন কুমারঘাটের উল্টো রথ কাণ্ডের উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছিল রাজ্য সরকার। রাজস্ব দপ্তর থেকে একটি কমিটি করে তদন্ত করা হয়।

 কিন্তু কমিটি যে তদন্ত রিপোর্ট জমা দিয়েছে তা আরও বিচার বিশ্লেষণের প্রয়োজন রয়েছে। তিনি নিজে এই রিপোর্টে খুশি নন। তাই সংশ্লিষ্ট দপ্তরকে পুনঃরায় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। পুনঃতদন্তের রিপোর্ট আসলে তা প্রকাশ করা হবে বলেও জানান মুখ্যমন্ত্রী। অপরদিকে ৬ জানুয়ারি খোয়াই কলেজের ঘটনা নিয়ে বিবৃতি দিতে গিয়ে মুখ্যমন্ত্রী জানান বিষয়টি তিনি এইদিন জানতে পেরেছেন। তবে এই ধরনের ঘটনা ঘটে থাকলে এইটা কাম্য নয়। এই ধরনের সংস্কৃতি থেকে সকলকে বেরিয়ে আসতে হবে। সংশ্লিষ্ট দপ্তরকে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেবেন বলেও জানান মুখ্যমন্ত্রী।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য