Tuesday, February 27, 2024
বাড়িরাজ্যমডেল ভিলেজ স্থাপনের মেয়াদ ২০২৩ -২৪ অর্থ বছর পর্যন্ত, বললেন মুখ্যমন্ত্রী

মডেল ভিলেজ স্থাপনের মেয়াদ ২০২৩ -২৪ অর্থ বছর পর্যন্ত, বললেন মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৯ জানুয়ারি : বর্তমানে রাজ্য সরকারের অধীনে কয়টি মুখ্যমন্ত্রী মডেল ভিলেজ স্থাপন করা হয়েছে এবং ভিলেজগুলি কি অবস্থায় রয়েছে? এই প্রশ্নটি বিধানসভার তৃতীয় অধিবেশনে মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন বিধায়ক বিশ্বকেতু দেববর্মা।

এর উত্তরে মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা বলেন, ২০২১-২২ অর্থ বছরে রআজ্যএর ৫৫ টি বিধানসভা কেন্দ্রে একটি করে গ্রাম বাছাই করে মুখ্যমন্ত্রী ভিলেজ নামে বিশেষ প্রকল্প ঘোষণা করা হয়েছিল, যার মেয়াদ ২০২৩ -২৪ অর্থ বছর পর্যন্ত। প্রকল্পের মাধ্যমে বিভিন্ন উন্নয়নমূলক কাজ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে এবং অনেকগুলি কাজ এখনো চলছে। কাজগুলি শেষ হওয়ার পর গ্রামগুলি প্রকৃত অবস্থা বাছাই করা হবে এবং মডেল গ্রাম পরিকল্পনার মূল লক্ষ্য গুলি পূরণ হয়েছে কিনা তা মূল্যায়ন করা হবে।

 উল্লেখ্য, বর্তমান সরকারের অধীনে ১১০টি সিএম মডেল ভিলেজ স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর জন্য সকল জেলা শাসক এবং সমাহর্তাদের অনুরোধ করা হয়েছে। সংশ্লিষ্ট জেলার অধীনে বিধায়কদের সাথে পরামর্শ ও অনুমোদনক্রমে দুটি গ্রাম পঞ্চায়েত ও ভিলেজ কমিটির নাম পঞ্চায়েত দপ্তরে প্রেরণ করার জন্য বলা হয়েছে। এই প্রক্রিয়া এখনো চলছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য