Friday, March 1, 2024
বাড়িরাজ্যপ্রধানমন্ত্রী দ্বারা ঘোষিত দুটি প্রকল্পের জন্য শুভেচ্ছা জানালেন মন্ত্রী রতন লাল নাথ

প্রধানমন্ত্রী দ্বারা ঘোষিত দুটি প্রকল্পের জন্য শুভেচ্ছা জানালেন মন্ত্রী রতন লাল নাথ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩০ নভেম্বর : পশ্চিম জেলার অন্তর্গত বেলবাড়ি এলাকায় ত্রিপুরা রাজ্যের ৪৫ তম কৃষি মহকুমা অফিসের আনুষ্ঠানিক উদ্বোধন হয়। কৃষি মন্ত্রী রতন লাল নাথের হাত ধরে এই কৃষি মহকুমা অফিসের শুভ উদ্বোধন হয়। মন্ত্রী রতনলাল নাথ বক্তব্য রেখে বলেন, রাজ্যের বর্তমান সরকারের লক্ষ্য গ্রাম, গরিব এবং কৃষক। উদ্দেশ্য একটাই, আত্মনির্ভর ত্রিপুরা গঠন করা। রাজ্য সরকার চাইছে চাষ যোগ্য কোনো জমিই যেন খালি পড়ে না থাকে। সেই লক্ষ্যেই কাজ করছে কৃষি দপ্তর।

কারণ কৃষিকে মানুষের মাঝে নিয়ে যাওয়ার মাধ্যমেই ঘটবে কৃষির উন্নতি। আর কৃষকের কল্যাণেই গড়ে উঠবে সমৃদ্ধশালী রাজ্য। মন্ত্রী আরো বলেন এস.এইচ.জি মহিলাদের মাধ্যমে ড্রোন ক্যামেরা ব্যবহার করে ঔষধ ও সার জমিতে ব্যবহার করা হবে। এবং এর নাম দেওয়া হয়েছে ড্রোন দিদি প্রকল্প। বৃহস্পতিবার এই প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এতে করে উপকৃত হবে কৃষকরা এবং উপকৃত হবে মহিলারা। সারাদেশে ১৫ হাজার ড্রোন প্রদান করা হবে বলে জানান তিনি। মন্ত্রী আরো বলেন বর্তমান সরকার ঘরে ঘরে রোজগার দেওয়ার কথা বলছে। এর অর্থ ঘরে ঘরে সরকারি চাকরি নয়। আত্মনির্ভর ত্রিপুরা গড়ে তোলার জন্য সরকার বিভিন্নভাবে মানুষকে স্বনির্ভর করে তুলতে চাইছে। মন্ত্রী আরো জানান এদিন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন ঔষধি প্রকল্পের ঘোষণা করেছেন।

 মানুষ যাতে ৫০ শতাংশ থেকে ৭৫ শতাংশ কম মূল্যে ঔষধ ক্রয় করতে পারে তার জন্য সারাদেশে ১০ হাজার থেকে ২৫ হাজার জন ঔষধি করার ঘোষণা করেছেন। সাবকা সাথ, সবকা বিকাশের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী এই দুটি প্রকল্পের ঘোষণা করেছেন বলে জানান তিনি। আয়োজিত অনুষ্ঠানে এই দিন এছাড়া উপস্থিত ছিলেন মন্ত্রী সুশান্ত চৌধুরী, টাকারজলা ও মান্দাইয়ের বিধায়ক বিশ্বজিৎ কলই এবং স্বপ্না দেববর্মা। আয়োজিত অনুষ্ঠানের মধ্য দিয়ে মন্ত্রী রতন লাল নাথ এম আই ডি এইচ এবং এস এম এ এম প্রকল্পের কৃষকদের মধ্যে বিভিন্ন কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য