Sunday, September 8, 2024
বাড়িরাজ্যবিদ্যুৎ পরিষেবা থেকে মানুষের সাবসিটি তুলে দিতে চাইছে সরকার : মানিক

বিদ্যুৎ পরিষেবা থেকে মানুষের সাবসিটি তুলে দিতে চাইছে সরকার : মানিক

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২০ নভেম্বর : বিদ্যুৎ বেসরকারিকরণ করার জন্য একের পরে এক পদক্ষেপ গ্রহণ করে চলেছে সরকার। কিন্তু বিদ্যুৎ ছাড়া কৃষি, শিক্ষা, চিকিৎসা সহ যে কোন ক্ষেত্রে অগ্রগতি সম্ভব নয়। তাই বিষয়টা অনুভব করতে পেরে ভারতবর্ষে ১৯৪৮ সালে বিদ্যুৎ আইন তৈরি হয়।

 আইনে বলা হয়েছিল এই বিদ্যুতের দায়িত্ব নিতে হবে সরকারের। সে অনুযায়ী সরকার দায়িত্ব গ্রহণ করবে। সরকার এই দায়িত্ব কখনো অগ্রাহ্য করবে না। কিন্তু বর্তমান সরকার সেই দায়িত্ব অগ্রাহ্য করে বিদ্যুৎ বেসরকারিকরণ করতে চাইছে। এবং বিদ্যুৎ পরিষেবা থেকে মানুষের সাবসিটি তুলে দিতে চাইছে। সোমবার রাজধানীর শকুন্তলা রোডে বিদ্যুৎ বেসরকারিকরণ এবং স্মার্ট মিটারের নামে জনগণের পকেট কাটার বিরুদ্ধে সি.পি.আই.এম সদর মহকুমা কমিটি পক্ষ থেকে আয়োজিত কর্মসূচিতে এই কথা বলেন সি পি আই এম নেতা তথা প্রাক্তন বিদ্যুৎমন্ত্রী মানিক দে। তিনি বলেন সরকারের এ ধরনের জনবিরোধী সিদ্ধান্তগুলি নিয়ে আগামী দিনে মাঠে নামতে হবে।

 প্রাক্তন সাংসদ তথা সিপিআইএম নেতা শংকর প্রসাদ দত্ত জানান, দেশের কোটি কোটি টাকার সম্পত্তি সরকার কোন এক ব্যবসায়ীর হাতে তুলে দিতে চাইছে। যার ফলে সে সব ব্যবসায়ীরা সীমাহীন লাভের আশায় ইচ্ছেমতো অর্থের ভোজা চাপিয়ে দেবে জনগণের কাঁধে। যার ফলে আগামী দিন গরিব নিম্নবিত্তের মানুষ বিদ্যুৎ বিল মেটাতে পারবে না। তারা বিদ্যুৎ পরিষেবা থেকে বিরত থাকবে বলে জানান শংকর প্রসাদ দত্ত। আয়োজিত কর্মসূচিতে এদিন এছাড়াও উপস্থিত ছিলেন সিপিআইএমের অন্যান্য নেতৃত্ব।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য