Sunday, September 8, 2024
বাড়িরাজ্যনিম্নচাপের প্রভাব রাজ্যেও

নিম্নচাপের প্রভাব রাজ্যেও

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৭ নভেম্বর : ক্রমশ শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হল উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হওয়া গভীর নিম্নচাপ। এই ঘূর্ণিঝড়ের নাম দেওয়া হয়েছে ‘মিধিলি’। এর আংশিক প্রভাব পড়তে পারে রাজ্যেও। এদিকে বৃহস্পতিবার রাত থেকে বৃষ্টি শুরু হলেও শুক্রবার বেলা বাড়ার সাথে সাথে বৃষ্টি বেড়েছে আগরতলা সহ শহরের আশপাশ এলাকায়।

আবহাওয়া দপ্তর সূত্রের খবর, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের ওপরে থাকা গভীর নিম্নচাপ উত্তর-উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়েছে। ইতিমধ্যেই তা ঘূর্ণিঝড় মিধিলিতে পরিণত হয়েছে। এর প্রভাবে রাজ্যের ৮ টি জেলায় আগামী ২৪ ঘণ্টা মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। ১৮ নভেম্বর ভোরে তা ঘন্টায় ৬০ থেকে ৭০ কিমি বেগে বাংলাদেশের খেপুপাড়ার খুব কাছ দিয়ে উপকূল অতিক্রম করবে। এদিকে শুক্রবার ভোর রাত থেকে শুরু হওয়া গভীর নিম্নচাপের জেরে বৃষ্টিতে ব্যাহত হয় স্বাভাবিক জনজীবন। সকাল থেকে অত্যন্ত প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হয়নি অনেকেই।

 আর যারাই বেড়িয়েছেন তাদের কাছে ছিল ছাতা। অকাল বর্ষণে ফের বাড়বে দামের ঝাঁঝ। বৃষ্টির ফলে ফসলের ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। এই সময় আলু বোনা হয় ক্ষেতে। কিন্তু মাটি ভেজা থাকলে সেটা করা সম্ভব হবে না। এই সময় শীতকালীন সবজি চাষের সময় এটা। এই সময়ে এই বৃষ্টিতে বিপুল ক্ষতির আশঙ্কা করছেন চাষীরা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য