Sunday, September 8, 2024
বাড়িরাজ্যরাজনৈতিক লড়াই বিচ্ছিন্ন করে ভোটে লড়াইয়ে এসে বিজেপি -কে পরাস্ত করতে হবে...

রাজনৈতিক লড়াই বিচ্ছিন্ন করে ভোটে লড়াইয়ে এসে বিজেপি -কে পরাস্ত করতে হবে : মানিক

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৬ নভেম্বর : পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে বিজেপি দল সুবিধা করতে পারবে না। জাতীয় সংবাদ মাধ্যমগুলো বলছে না বিজেপি জয়ী হবে। তাই মানুষের সমস্যা গুলি নিয়ে কিভাবে লড়াই করা যায় সেদিকে গুরুত্ব দিতে হবে। এবং এর থেকে সকলকে বুঝে নিতে হবে। দ্রব্য মূল্য বৃদ্ধি, বিদ্যুৎ মাশুল বৃদ্ধির প্রতিবাদ সহ একাধিক ইসুতে প্রতিবাদ জানিয়ে সিপিআইএম বিলোনিয়া মহকুমার কমিটির উদ্যোগে আয়োজিত জনসভায় বক্তব্য রাখতে গিয়ে এমনটা বলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার।

বিলোনিয়ার ১ নং টিলা এলাকায় আয়োজিত এইদিনের জনসভায় তিনি আরও বলেন মধ্যপ্রদেশে শেষ নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী বলেছেন কংগ্রেস নির্বাচনের আগে পরাজয় স্বীকার করে নিয়েছে। অথচ দেখা যাচ্ছে সেখানে দলের একাধিক সাংসদকে প্রার্থী করা হয়েছে। এমনকি প্রধানমন্ত্রী ভাষণ দিতে গিয়ে বলেছেন পদ্ম চিহ্নে ভোট দেওয়া মানে ওনাকে ভোট দেওয়া। তিনি নিজের জন্য ভোট চাইছেন। তার থেকে স্পষ্ট সেখানকার বিজেপির রাজ্য নেতৃত্বদের উপর মানুষের ভরসা নেই। প্রধানমন্ত্রী তা অনুধাবন করতে পেরেছেন।

 মানিক সরকার এইদিনের জনসভায় আরও বলেন মিজোরামের বিধানসভা নির্বাচনে সকল আসনে প্রার্থী দিতে পারে নি। বিজেপি ভেবে ছিল অন্য দলের বিক্ষুব্ধদের অর্থের প্রলোভন দিয়ে বিজেপি দলের হয়ে প্রার্থী করবে। কিন্তু তাদের হয়ে কেউ প্রার্থী হতে চাইছে না। কারন মিজোরামের পার্শ্ববর্তি রাজ্য মনিপুরে আগুন জলছে। মূলত সেখানকার কেন্দ্র ও রাজ্য সরকার পরিকল্পিত ভাবে এই পরিস্থিতি সৃষ্টি করেছে। অথচ মনিপুর নিয়ে মুখ খুলতে চাইছেন না প্রধানমন্ত্রী। জনসভা শুরুর আগে এইদিন সিপিআইএম বিলোনিয়া মহকুমা কমিটির উদ্যোগে শহরে এক প্রতিবাদ মিছিল সংগঠিত করা হয়। সিপিআইএম বিলোনিয়া মহকুমা কার্যালয় থেকে এই প্রতিবাদ মিছিল শুরু হয়। মিছিলটি থানা চৌমুহনী হয়ে পুরাতন মোটর ষ্ট্যান্ড হয়ে ১ নং টিলায় গিয়ে শেষ হয়। সেখানে হয় জনসভা। জনসভায় প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার ছাড়াও উপস্থিত ছিলেন সিপিআইএম দক্ষিণ জেলা সম্পাদক বাসুদেব মজুমদার, মহকুমা সম্পাদক তাপস দও, বিধায়ক দীপংকর সেন, বিধায়ক অশোক মিত্র, কৃষক সভার বিলোনিয়া মহকুমা কমিটির সম্পাদক বাবুল দেবনাথ, শ্রমিক নেতা বিজয় তিলক সহ অন্যান্যরা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য