Tuesday, May 28, 2024
বাড়িরাজ্যধর্ষণের ঘটনায় অভিযুক্তের হল জেল

ধর্ষণের ঘটনায় অভিযুক্তের হল জেল

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৩ সেপ্টেম্বর : ধারালো অস্ত্র দেখিয়ে অপহরণ করে জঙ্গলে নিয়ে ধর্ষণের ঘটনায় অভিযুক্তকে জেল ও জরিমানা নির্দেশ দিল আদালত। ঘটনার বিবরণের জানা যায় ২০২১ সালের ১৮ ই মার্চ উদয়পুর রাধাকিশোরপুর থানাধীন বনদোয়ার ভূমিহীন টিলা এলাকার জনৈকা নাবালিকা কন্যা বিদ্যালয়ে যাবার সময় মহারানী হিরাপুর এলাকার শামীম আহমেদ নামে এক অভিযুক্ত নাবালিকাকে বিদ্যালয়ে পৌঁছে দেবার নাম করে বাইকে তুলেন।

অভিযোগ অভিযুক্ত শামীম নাবালিকাকে বিদ্যালয়ে পৌঁছে না দিয়ে অপহরণ করে টেপানিয়া ইকো পার্কে নিয়ে আসেন। সেই সময় পার্ক বন্ধ থাকায় পার্শ্ববর্তী জঙ্গলে নিয়ে যায়। সেখানে ছুরি দেখিয়ে নাবালিকা কন্যাকে জোরপূর্বক ধর্ষণ করেন। এই ঘটনার পর নাবালিকা কন্যার মা রাধাকিশোরপুর মহিলা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। আর কে পুর মহিলা থানায় মামলা নম্বর ১৪/২০২১। ধারা ৩৬৩/ ৩৭৬/ ৫০৬ আইপিসি এবং ০৪ পসকো আইন ২০১২। পুলিশ মামলা হাতে নিয়ে অভিযুক্তকে গ্রেফতার করে আদালতে পাঠায়। এবং তদন্ত শেষ করে আদালতে চার্জশিট দাখিল করেন। উদয়পুর জেলা আদালতে ১২ জনের সাক্ষ্য বাক্য গ্রহণ করে। উভয়পক্ষের দীর্ঘ শুনানির পর বুধবার উদয়পুর জেলা আদালতের প্রধান বিচারপতি আশুতোষ পান্ডে আসামী শামীম আহমেদকে ভারতীয় দণ্ডবিধির ৩৬৩ ধারায় তিন বছরের কারাদণ্ড তিন হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো দুই মাসের জেলের নির্দেশ দেয়। ৫০৬ ধারায় ছয় মাসের কারাদণ্ড এক হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো একমাসের সাজা ঘোষণা করেন।

এবং ০৪ পসকো আইনে ২০ বছরের কারাদণ্ড এক হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ছয় মাসের সাজা ঘোষণা করেন। সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন স্পেশাল পিপি পল্টু দাস। আদালতে শুনানির পর এই বিষয়ে জানান আইনজীবী। আদালতের রায়ে খুশি নাবালিকার পরিবার।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য