Sunday, September 8, 2024
বাড়িরাজ্যডেঙ্গুর থাবা কাঞ্চনমালায়, জুবুথুবু স্বাস্থ্য প্রশাসন

ডেঙ্গুর থাবা কাঞ্চনমালায়, জুবুথুবু স্বাস্থ্য প্রশাসন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৯ আগস্ট : আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেল গোলাঘাটি বিধানসভা কেন্দ্রের অন্তর্গত কাঞ্চনমালা এলাকায়। বর্তমানে ডেঙ্গু আক্রান্ত পাঁচজন রোগীর চিকিৎসা চলছে কাঞ্চনমালা প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে। এই গ্রামীন এলাকার সাধারণ মানুষ জ্বর, শরীর ব্যথা কিংবা মাথা ব্যথা নিয়ে কাঞ্চন মালা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসার জন্য যান। কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন প্রথমে তাদেরকে রক্ত পরীক্ষা সহ বিভিন্ন শারীরিক পরীক্ষা নিরীক্ষা করা হয়।

পরীক্ষা-নিরীক্ষার পরে একাধিক রোগীর শরীরের ডেঙ্গুর লক্ষণ দেখা যায়। প্রায় প্রতিদিন চার থেকে পাঁচ জন রোগী এখানে ভর্তি হয়েছেন। অনেকেই এখান থেকে চিকিৎসা পরিষেবা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এই মুহূর্তে পাঁচজন ডেঙ্গু আক্রান্ত রোগীর চিকিৎসা চলছে এই প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে। প্রয়োজনীয় সব ধরনের ঔষধপত্র এবং ইনজেকশন দেওয়া হচ্ছে রোগীদের।

 কর্তব্যরত চিকিৎসক ডেঙ্গুর প্রাদুর্ভাব থেকে মুক্তি পাওয়ার জন্য বেশ কিছু মূল্যবান পরামর্শ দিয়েছেন।হাসপাতালে ভর্তি একজন রোগী জানিয়েছেন, তিনি এখন প্রায় সুস্থ। সঠিক চিকিৎসা পরিষেবা দেওয়া হচ্ছে এই প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। ডেঙ্গুর প্রাদুর্ভাব থেকে মুক্তি পাওয়ার জন্য সাধারণ মানুষকে পরিষ্কার পরিচ্ছন্ন যে থাকতে হবে তা বলার অপেক্ষা রাখে না। শুধু তাই নয় পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে আশপাশের এলাকাও। আর সেই সঙ্গে প্রয়োজন নানা সতর্কতা অবলম্বন করা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য