Monday, September 16, 2024
বাড়িরাজ্যরতন এবং টিংকু -র বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ তুললেন জিতেন

রতন এবং টিংকু -র বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ তুললেন জিতেন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৭ আগস্ট : বক্সনগর এবং ধনপুর বিধানসভা কেন্দ্রে উপ নির্বাচনে মন্ত্রী রতন লাল নাথের বিরুদ্ধে হুমকি এবং মন্ত্রী টিঙ্কু রায়ের বিরুদ্ধে দাদন বিলির অভিযোগ করলেন জিতেন্দ্র চৌধুরী। তিনি সাংবাদিকদের সাক্ষাৎকারে বলেন, সম্প্রতি ধনপুর বিধানসভা কেন্দ্র ও বক্সনগর বিধানসভা কেন্দ্রের উপ নির্বাচনের প্রচারে গিয়ে মন্ত্রী রতন লাল নাথ সিপিআইএম প্রার্থী নিয়ে একটি মন্তব্য করেন। মন্ত্রী রতন লাল নাথের সেই মন্তব্য নিয়ে এইবার নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করলেন সিপিআইএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী।

তিনি বলেন কোন একজন মন্ত্রীর মুখ থেকে এই ধরনের বক্তব্য গণতন্ত্রের প্রতি এবং ভোটারদের প্রতি হুমকি। মন্ত্রী তাঁর বক্তব্যের মধ্যদিয়ে দলের কর্মী সমর্থকদের নির্দেশ দিয়েছেন ৫ সেপ্টেম্বর ভোটের দিন দুপুর ১২ টার মধ্যে বিরোধী দলের পোলিং এজেন্টদের ভোট কেন্দ্র থেকে বের করে দিতে হবে। এবং ১২ টার পর দুইটি বিধানসভা কেন্দ্রের প্রতিটি ভোট কেন্দ্র নিজেদের দখলে নিয়ে নিতে হবে। এইটা গণতন্ত্রের জন্য মারাত্মক হুমকি। এইভাবে কথা বলা একটা ফৌজদারি অপরাধ। মন্ত্রীর এই বক্তব্যের ভিডিও সংগ্রহ করে আইন মোতাবেক ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।

তিনি আরও বলেন বিজেপি প্রতিনিয়ত নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করছেন। তিনি অভিযোগ করেন মন্ত্রী টিঙ্কু রায় বক্সনগর বিধানসভা এলাকায় আশা কর্মী অঙ্গনওয়ারী কর্মীদের মধ্যে নগদ ১ হাজার টাকা ও বস্ত্র বিতরণ করেছেন। মন্ত্রী বিকাশ দেববর্মাও নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করেছেন বলে দাবি করেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্‌র সাথে প্রদ্যোৎ কিশোর দেববর্মণের সাক্ষাৎ-এর বিষয়ে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে বলেন কেন্দ্রিয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্‌র সাথে প্রদ্যোৎ কিশোর দেববর্মণ দেখা করতেই পারেন। তাতে দোষের কোন কিছু নেই। দেখার বিষয় হচ্ছে কেন্দ্রিয় স্বরাষ্ট্রমন্ত্রী কোন সময় প্রদ্যোৎ কিশোর দেববর্মণকে ডাকেন। এর মাধ্যমে বিজেপির দুর্বলতা প্রকাশিত হচ্ছে। সিপিএইএম রাজ্য সম্পাদক এইদিন বক্সনগর ও ধনপুর বিধানসভা কেন্দ্রের ভোটারদের উদ্দেশ্যে বলেন ৫ সেপ্টেম্বর সকাল সকাল দলবদ্ধ ভাবে ভোট কেন্দ্রে গিয়ে নিজেদের গণতান্ত্রিক আধিকার প্রয়োগ করুন। এই ভোটের মাধ্যমে কোন সরকার পরিবর্তন হবে না। কিন্তু গণতন্ত্রের স্বার্থে আগামি ৫ বছর যেন সরকার সঠিক ভাবে চলে তার জন্য এই ভোট অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য