Sunday, September 8, 2024
বাড়িরাজ্যতিন দিন ধরে নষ্ট এলাকায় বিদ্যুৎ পরিষেবা, প্রতিবাদে বিক্ষোভ বিদ্যুৎ নিগমের অফিসে

তিন দিন ধরে নষ্ট এলাকায় বিদ্যুৎ পরিষেবা, প্রতিবাদে বিক্ষোভ বিদ্যুৎ নিগমের অফিসে

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২ আগস্ট : যখন তখন চলছে পাওয়ার কাটের নাম করে লোডশেডিং। আবার নষ্ট হয়ে পড়ছে বিদ্যুৎ পরিষেবাও। দিনের পর দিন কেটে গেলেও সংস্কার করার কোন নাম গন্ধ নেই বিদ্যুৎ নিগমের অলস কর্মীদের। মন্ত্রী এবং তার দপ্তরের উপর অতিষ্ঠ হয়ে বেতাগা বিদ্যুৎ দপ্তেরর অফিস ঘেরাও করলো সাহা পাড়ার প্রমিলা বাহিনী। জানা যায়, শান্তির বাজার মহকুমার বেতাগা সাহা পাড়ার লোকজেরা দীর্ঘ তিনদিন যাবৎ বিদ্যুৎ পরিষেবা থেকে বঞ্চিত।

এই নিয়ে বিদ্যুৎ নিগমের কর্মীদের জানিয়ে কাজের কাজ কিছুই হচ্ছে না। অবশেষে ধৈর্যের বাঁধ ভেঙ্গে যাওয়ায় বেতাগা বিদ্যুৎ দপ্তরের অফিস কার্যালয় ঘেরাও করলো এলাকাবাসীরা। এলাকাবাসীরা জানান বেতাগা সাহা পাড়ায় প্রায় ৪৫ পরিবারের লোকজনের বসবাস। দীর্ঘ দুই থেকে তিন বছর যাবৎ এলাকার লোকজনেরা বিদ্যুতের সমস্যায় ভুগছে। এর মধ্যে গত তিনদিন ধরে এলাকা অন্ধকার। নিগমের কর্মীদের ফোন করে জানানো হলেও বিদ্যুৎ সংস্কারের কোন উদ্যোগ নেই। সঠিকভাবে বিদ্যুৎ পরিষেবা না থাকার ফলে পানীয় জলের সংকট দেখা দিয়েছে। বাড়ি ঘরে রান্না খাওয়া সহ স্নান করার পর্যন্ত জল নেই বলে অভিযোগ এলাকাবাসীর। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মহিলারা একরাশ ক্ষোভ উগড়ে আরো বলেন, দ্রুততার সহিত সমস্যার সমাধান নাহলে সকলে আগামীদিনে আরো বৃহত্তর আন্দোলনে সামিল হবে।

 কারণ তারা জানান বহুবার নিগমে অভিযোগ জানানোর পরেও আবার পঞ্চায়েতে এবং স্থানীয় জনপ্রতিনিধিদের অবহিত করা হয়েছে। কিন্তু এলাকাবাসীর সমস্যা নিয়ে কারোর কোন মাথা ব্যাথা নেই। বুধবার সকাল থেকে অফিসে ফোন করা হলে ফোন পর্যন্ত রিসিভ করছে না কর্মীরা। ঘন্টার পর ঘন্টা কেটে গেল পরবর্তী সময়ে অফিসে বিক্ষোভকারী মহিলাদের সাথে দেখা করেনি নিগমের কর্মীরা। প্রতিমাসে নির্দিষ্ট সময়ের মধ্যে বিল মিটিয়ে দেওয়ার পরও এ ধরনের সমস্যায় তারা নাজেহাল বলে জানায় এদিন। এখন দেখার বিষয় এলাকাবাসীর সমস্যা সমাধানে বিদ্যুৎ দপ্তর কিপ্রকার পদক্ষেপ গ্রহন করে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য