Thursday, July 25, 2024
বাড়িরাজ্যনড়বড়ে জলের ট্যাঙ্ক ঘিরে আতঙ্ক এলাকাবাসীর

নড়বড়ে জলের ট্যাঙ্ক ঘিরে আতঙ্ক এলাকাবাসীর

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৬ জুলাই : আকাশ ছুঁয়ে দাঁড়িয়ে রয়েছে নড়বড়ে জলের ট্যাঙ্ক। কোন কাজে আসছে না মানুষের। খসে পড়ছে সিমেন্ট বালির প্লাস্টার। আশপাশ এলাকায় মানুষ আতঙ্কে ভুগছে। এই দৃশ্য লক্ষ্য করা গেছে কমলা সাগর বিধানসভার সেকেরকোট এলাকায়। জানা যায়, দীর্ঘ ১৫-১৬ বছর আগে সেকেরকোট এলাকায় জলের সমস্যার সমাধানে একটি বিশাল আকার জলের ট্যাঙ্ক তৈরি করা হয়েছিল।

 ট্যাংকি তৈরির পর থেকে এখনো পর্যন্ত এলাকার কেউ এই ট্যাংক থেকে জল পায়নি। মূলত বাম আমলে সরকারি আদ্যা শ্রাদ্ধ করা হয়েছিল এই জলের ট্যাঙ্কটি তৈরি করে। মানুষের কোন কাজে আসেনি এই জলের ট্যাঙ্কটি। বর্তমানে এই জলের ট্যাঙ্কটি মরন ফাঁদে পরিণত হয়েছে। ট্যাংকের সবগুলো কিনারে বড় বড় ফাটল সৃষ্টি হয়েছে এবং ট্যাঙ্কের বেশিরভাগ জায়গায় প্লাস্টার খসে পড়ে গেছে যার ফলে ভেতরের রড স্পষ্ট ভেসে উঠেছে।

এই জলের ট্যাংকের পাশেই রয়েছে বিক্রমনগর তহশীল কাচারী এবং একটি অঙ্গনওয়াড়ি সেন্টার। তাছাড়াও এই জলের ট্যাংকের আশেপাশে অনেক মানুষের ঘর রয়েছে। অনেকদিন ধরেই ট্যাংকের আশেপাশের বাড়ি ঘরের লোকজন আতঙ্কে দিন কাটাচ্ছে কেননা বিশালাকার এই জলের ট্যাংকের বর্তমান যে অবস্থা যেকোনো সময় হুড়মুড়িয়ে মাটিতে ভেঙ্গে পড়ে যেতে পারে এই জলের ট্যাংকটি। যদি এই দুর্ঘটনা ঘটে তাহলে আশেপাশের বাড়ি ঘরের লোকজনদের অনেক বড় ধরনের ক্ষতি হবে। স্থানীয়দের অভিযোগ জলের ট্যাঙ্ক থেকে এলাকার কেউ জল পায়নি এবং বর্তমানে এই টেংকটির যা অবস্থা যেকোনো সময় ভেঙ্গে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে। তাই স্থানীয় এলাকাবাসীদের দাবি সময় থাকতে খুব শীঘ্রই সংশ্লিষ্ট দপ্তর যেন এই ট্যাঙ্কটিকে ভেঙ্গে সরিয়ে ফেলা হয়। এখন দেখার সংশ্লিষ্ট দপ্তর কি ব্যবস্থা গ্রহণ করে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য