Wednesday, June 29, 2022
বাড়িরাজ্য১৯ থেকে ২১ জানুয়ারি ত্রিপুরায় কোভিডের বিশেষ টিকাকরণ অভিযান

১৯ থেকে ২১ জানুয়ারি ত্রিপুরায় কোভিডের বিশেষ টিকাকরণ অভিযান



আগরতলা, ১৮ জানুয়ারি (হি.স.) : করোনার টিকাকরণে আবারও ত্রিপুরায় বিশেষ অভিযানের পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার। আগামী ১৯ থেকে ২১ জানুয়ারি ওই বিশেষ অভিযানে ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকাকরণ হবে। এক্ষেত্ৰে ২ লক্ষ ১৩ হাজার ডোজ প্রদানের লক্ষ্যমাত্রা নিয়েছে ত্রিপুরা সরকার। প্রসঙ্গত, ত্রিপুরায় এখন পর্যন্ত ২১ লক্ষ ৫৩ হাজার ১৮৯ জনের কোভিডের টিকাকরণ সম্পন্ন হয়েছে। এখনও ৫ লক্ষাধিক যোগ্যদের টিকাকরণ বাকি।

সারা দেশের সাথে ত্রিপুরায়ও করোনার তাণ্ডব লক্ষ্য করা যাচ্ছে। করোনার বিরুদ্ধে লড়াইয়ে টিকাকরণের বিকল্প নেই, ইতিমধ্যেই তা প্রমাণিত। তাই, টিকাকরণে দেশজুড়ে বিশেষ জোর দেওয়া হচ্ছে। ত্রিপুরা অবশ্য এতে অগ্রণী ভূমিকায় রয়েছে। স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী, এখন পর্যন্ত ত্রিপুরায় ৪৮ লক্ষ ৭৪ হাজার ৮১৫টি কোভিডের ডোজ দেওয়া হয়েছে। প্রথম ডোজ নিয়েছেন ২৭ লক্ষ ৪ হাজার ৩২ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ২১ লক্ষ ৫৩ হাজার ১৮৯ জন। বুস্টার টিকা এরই মধ্যে নিয়ে ফেলেছেন ১৭ হাজার ৫৯৪ জন।

ত্রিপুরা টিকাকরণে সারা দেশের মধ্যে অনেকটাই এগিয়ে রয়েছে। ১৮-ঊর্ধ্বদের পাশাপাশি ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকাকরণেও ত্রিপুরা সাফল্যের দিকেই এগিয়ে চলেছে। গত ৩ জানুয়ারি থেকে তাঁদের টিকাকরণ ত্রিপুরায় শুরু হয়েছে। এখন পর্যন্ত ৯০ হাজার ২৫১ জন প্রথম ডোজ নিয়েছেন।

মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব জানিয়েছেন, আগামী ১৯ থেকে ২১ জানুয়ারি কোভিডের টিকাকরণে বিশেষ অভিযানের আয়োজন করা হচ্ছে। এতে ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকাকরণ হবে। তাঁর দাবি, ২ লক্ষ ১৩ হাজার জন যোগ্য ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকাকরণের লক্ষ্যমাত্রা পূরণের উদ্যোগ নেওয়া হয়েছে। টিকাকরণের বিশেষ অভিযানে লক্ষ্যমাত্রা পূরণ সম্ভব হবে বলে তিনি মনে করেন।তাই, ত্রিপুরায় সমস্ত অভিভাবকদের তাঁদের সন্তানদের টিকাকরণে পাঠানোর জন্য অনুরোধ জানিয়ে করোনার বিরুদ্ধে লড়াই আরও শক্তিশালী করার আহ্বান রেখেছেন মুখ্যমন্ত্ৰী। এদিকে, ত্রিপুরায় বর্তমানে ৭ লক্ষ ৭২ হাজার ৪২০টি কোভিডের ডোজ মজুত রয়েছে বলে স্বাস্থ্য দফতর সূত্রে জানা গেছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য