Saturday, December 3, 2022
বাড়িরাজ্যরাজ্যে জওয়ানদের ফিরিয়ে আনতে মুখ্যমন্ত্রী'কে চিঠি বিরোধী দলনেতার

রাজ্যে জওয়ানদের ফিরিয়ে আনতে মুখ্যমন্ত্রী’কে চিঠি বিরোধী দলনেতার

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৩ জানুয়ারি : রাজ্যে গৌরবময় টি এস আর বাহিনী গড়ে তোলা হয়েছিল রাজ্যের আইন শৃঙ্খলা রক্ষা এবং বৈরী সমস্যা দূরীকরণের জন্য। কিন্তু রাজ্যের বিজেপি আইপিএফটি জোট সরকার প্রতিষ্ঠিত হওয়ার পর জওয়ানদের রাজ্যের বাইরে পাঠানোর সংস্কৃতি লাগু হয়।

কিন্তু রাজ্যের বাইরে গিয়ে জওয়ানরা বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছে বলে সূত্রে খবর। আর এর পরিপ্রেক্ষিতে বহিঃ রাজ্য থেকে জওয়ানদের ফিরিয়ে আনতে বিরোধী দলনেতা বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী’কে চিঠি দিলেন। চিঠিতে উল্লেখ করে বলেন, বহু প্রচেষ্টার পর বিশেষ করে ত্রিপুরায় সশস্ত্র সন্ত্রাসবাদীদের মুকাবিলা, আইন শৃঙ্খলা সহ শান্তি সম্প্রীতি সুরক্ষায় একের পরে এক ত্রিপুরা স্টেট রাইফেলস বাহিনী গড়ে তোলা হয়েছিল। সেই প্রক্রিয়া এখনো জারি রয়েছে। উল্লেখ্য, আইন শৃঙ্খলা রক্ষায় প্রয়োজনে ভারত সরকারের অনুরোধে টি এস আর ত্রিপুরার বাইরের রাজ্যে স্বল্পসময়ের জন্য যাওয়ার বিধান ও রেওয়াজ আছে। কিন্তু লক্ষ্য করা যাচ্ছে বর্তমানে দীর্ঘ সময়ের জন্য একাংশ টি এস আর -কে রাজ্যের বাইরে পাঠানো হচ্ছে। এতে জওয়ানরা এবং তাদের পরিবার ক্ষুদ্ধ এবং অখুশি।

 যেখানে জওয়ানদের পাঠানো হচ্ছে সেখানে তাদের থাকা খাওয়ার সহ অতি আবশ্যক সহায়ক ব্যবস্থা যথাযথ নেই। অবশেষে জওয়ানরা সমস্যার সম্মুখীন হচ্ছে। এতে জওয়ানদের মনবলে আঘাত আসছে। জওয়ানদের মধ্যে হতাশা সৃষ্টি হচ্ছে। এটা কোনোভাবেই প্রত্যাশিত ছিল না। রাজ্যের জন্য একটা ক্ষতি। তাই এই পরিস্থিতিতে ত্রিপুরার প্রয়োজনে এবং মানুষ হিসেবে জওয়ানদের সূচক ও স্বার্থরক্ষায় বহিঃ রাজ্যে পাঠানো জওয়ানদের দ্রুত ত্রিপুরায় ফিরিয়ে আনতে দাবি জানান বিরোধী দলের নেতা মানিক সরকার। পাশাপাশি আগামী দিনে যাতে রাজ্যের টিএসআর জওয়ানদের দীর্ঘ সময়ের জন্য রাজ্যের বাইরে না পাঠানো হয় তার জন্য আহ্বান জানান বিরোধী দলনেতা মানিক সরকার।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য