Wednesday, June 29, 2022
বাড়িরাজ্য২৪ ঘন্টায় রাজ্যে করোনায় সংক্রমিত দ্বিগুণ, নতুন করে সংক্রমিত ৫৭৯

২৪ ঘন্টায় রাজ্যে করোনায় সংক্রমিত দ্বিগুণ, নতুন করে সংক্রমিত ৫৭৯

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১১ জানুয়ারি। সপ্তাহ গড়াতেই বদলে গেছে রাজ্যে করোনার পরিসংখ্যান। মাত্র কয়েক দিনের মধ্যেই সংক্রমণ রাজ্যে ঊর্ধ্বমুখী। ২০২১ শেষ হয়ে নতুন বছর শুরু হয়েছে বেশ জাঁকজমকভাবে। স্বাস্থ্য দপ্তর থেকে তেমন কোনো তৎপরতা না থাকায় জনসচেতনতা ছিল বেলাগাম।

 ২৫ ডিসেম্বর বড়দিন, ৩১ ডিসেম্বর বর্ষশেষ উল্লাস এবং বর্ষবরণে বেলাগাম ভাবে মেতে উঠেছিল রাজ্যবাসী। লক্ষনীয় ভিড় ছিল আগরতলা শহরের অলিগলিতে। কিন্তু সংক্রমণ যে মাত্রাছাড়া হতে পারে সে আশঙ্কা হয়তোবা প্রশাসন থেকে শুরু করে আপামর জনগণ একাংশের মধ্যে ছিল না বলেই চলে। পাল্লা দিয়েছিল রাজনৈতিক জমায়েত এবং মনগড়া কর্মসূচি শাসক-বিরোধী সব রাজনৈতিক দলের।

 রাজনৈতিক কর্মসূচিতে কাউকে কোভিড নির্দেশিকা মানতে দেখা যায়নি। বর্তমানেও চলছে মেলা পিকনিকের ধুম। আর এখন যখন সংক্রমণ দৈনিক লাফিয়ে বাড়ছে তখন উদ্বিগ্ন রাজ্য সরকার এবং রাজ্যবাসী। অন্যান্য দিনের মতো শীর্ষস্থানে রয়েছে পশ্চিম জেলায় সংক্রমণ। মঙ্গলবার রেকর্ড সংক্রমণে চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে স্বাস্থ্য প্রশাসনের কাছে। ২৪ ঘন্টায় নতুন করে রেকর্ড সংক্রমণ রাজ্যে। এদিন কয়েক মাসের রেকর্ড ছাপিয়ে সংক্রমণের নতুন আক্রান্তের সংখ্যা ৫৭৯ জন। নমুনা পরীক্ষা হয় ১,৩৩২ জনের। পশ্চিম জেলা সংক্রমিত ৩৯৩ জন, সিপাহীজলা জেলায় সংক্রমিত ৩০ জন, গোমতি জেলায় সংক্রমিত ৩১ জন, খোয়াই জেলায় সংক্রমিত ১৩ জন, ধলাই জেলা সংক্রমিত ২১ জন, ঊনকোটি জেলায়  সংক্রমিত ২৮ জন, উত্তর জেলায় সংক্রমিত ১৯ জন, দক্ষিণ জেলায় সংক্রমিত ৪৪ জন। সংক্রমনের হার রাজ্যে ৭.০৯ শতাংশ। সক্রিয় রোগীর সংখ্যা ১,৩৩২ জন। তবে এদিন আক্রান্তের সংখ্যা লাফিয়ে ছয় শতাধিকের কাছাকাছি হওয়াই চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে প্রশাসনের কাছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য