Tuesday, October 22, 2024
বাড়িরাজ্যগ্রামীণ এলাকার অর্থনীতি মজবুত করতে চাইছে সরকার : মু্খ্যমন্ত্রী

গ্রামীণ এলাকার অর্থনীতি মজবুত করতে চাইছে সরকার : মু্খ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৫ জুন : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সবসময়ই বলেন যতক্ষণ গ্রামের উন্নতি না হবে ততক্ষণ পর্যন্ত কোন রাজ্য বা দেশে উন্নতি হবে না। তাই সেই দিশায় কাজ চলছে। রবিবার ব্যাঙ্কের ৪০ তম বার্ষিক সাধারণ সভায় একথা বললেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা।

তিনি বলেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা সমবায় মন্ত্রকের মন্ত্রী অমিত শাহ। তিনি গ্রামের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন করতে চাইছে। তবে শুধু উন্নয়ন হলেই চলবে না অর্থনৈতিক ও সামাজিক মান উন্নয়ন হতে হবে। রাজ্য সরকারও সেই দিশায় কাজ করছে। তিনি বলেন, ত্রিপুরা রাজ্য সমবায় ব্যাঙ্কের শাখা বর্তমানে রয়েছে ৬৬ টি। রাজ্যের মানুষকে বিভিন্ন জায়গায় পরিষেবা দিয়ে আসছে এই ব্যাঙ্ক। বিভিন্ন ল্যাম্পস-প্যাক্সকে লোনও দিয়ে সাহায্য করছে কম সুদে। এ টি এম রয়েছে ৯ টি। বাড়ি তৈরি সহ বিভিন্ন ঋণ দেওয়া হয়। তিনি বলেন, ব্যাঙ্ক সাধারণ মানুষের জন্য।

 গ্রামীণ এলাকায় সমবায় ব্যাঙ্ক নাবার্ড এর সহযোগিতায় যেভাবে কাজ করছে আগামী দিনের সুনাম কর্মচারীরা অক্ষুণ্ণ রাখবেন বলে আশা ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী। মানিক সাহা বলেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা সমবায় মন্ত্রকের মন্ত্রী অমিত শাহ চাইছেন গ্রামীণ এলাকার অর্থনীতি যাতে মজবুত থাকে। এদিন অনুষ্ঠানে বিভিন্ন ল্যাম্পস প্যাক্সকে স্বল্প সুদে লোন দেওয়া হয়েছে। অতিথিরা চেক তুলে দেন। আয়োজিত অনুষ্ঠানে এদিন মন্ত্রী শুক্লাচরণ নোয়াতিয়া, নাবাডের জেনারেল ম্যানেজার লোকেনদাস, ত্রিপুরা স্টেট কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান কমলকান্ত সেন সহ অন্যান্যরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য