Tuesday, October 22, 2024
বাড়িরাজ্যরাজ্যে রক্তদান শিবির বেড়েছে, হাসপাতালগুলিতে পর্যাপ্ত রক্তের যোগান সম্ভব হয়েছে: মুখ্যমন্ত্রী

রাজ্যে রক্তদান শিবির বেড়েছে, হাসপাতালগুলিতে পর্যাপ্ত রক্তের যোগান সম্ভব হয়েছে: মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৫ জুন : রাজ্যে রক্তদান শিবিরের সংখ্যা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। এজন্য সারা রাজ্যের হাসপাতালগুলিতে প্রচুর রক্ত ​​মজুত করা সম্ভব হয়েছে। রবিবার রাজধানী আগরতলার অরবিন্দ ক্লাবের উদ্যোগে আয়োজিত এক রক্তদান শিবিরে বক্তব্য রাখার সময়ে একথা বলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। তিনি বলেন, জনগণের মৌলিক সমস্যা সমাধানে বর্তমান সরকার প্রতিশ্রুতিবদ্ধ। এজন্য বর্তমান সরকারকে নির্বাচিত করায় রাজ্যবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

এই সামাজিক কর্মসূচির সূচনা করে মুখ্যমন্ত্রী আরো বলেন, আমাদের সরকার নাগরিকদের বিভিন্ন ধরণর মৌলিক সমস্যাগুলি সমাধানের জন্য সবসময় সচেষ্ট রয়েছে। এক্ষেত্রে আগরতলা পুর নিগম, নগর পঞ্চায়েত, এডিসি প্রশাসন নাগরিকদের সমস্যা নিরসনে আন্তরিকতার সঙ্গে কাজ করছে। সাম্প্রতিক বিধানসভা নির্বাচনের সময়কালে রাজ্যে রক্তের অভাব দেখা দিয়েছিল। সেজন্য আমি জনসাধারণের উদ্দেশ্যে স্বেচ্ছা রক্তদান করার আহ্বান জানাই। এতে সকলে স্বেচ্ছা রক্তদান করার জন্য এগিয়ে আসে। কারণ রক্ত এমন একটি বিষয় যা কারখানায় তৈরি করা যায় না।

পাশাপাশি তিনি জানান, ৪০ হাজার ইউনিট রক্তের প্রয়োজন। যেখানে ৪২ হাজার ইউনিট উপলব্ধ রয়েছে।

মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ সাহা বলেন, স্বেচ্ছা রক্তদান কর্মসূচিতে এগিয়ে যাচ্ছে রাজ্য। মানুষ এখন স্বেচ্ছায রক্তদানে উৎসাহের সঙ্গে এগিয়ে আসছে। তাই যারা স্বেচ্ছা রক্তদান করেছেন তাদের সকলকে আন্তরিক ধন্যবাদ জানান তিনি। উপরন্তু, রক্তদান কর্মসূচি মানুষের মধ্যে ঐক্যের অনুভূতি জাগিয়ে তুলে।

মুখ্যমন্ত্রীর কথায়, আমাদের সরকারের লক্ষ্য সকলের সহযোগিতায় রাজ্যকে আরো এগিয়ে নিয়ে যাওয়া। যখন প্রত্যেকটি সম্প্রদায় ক্ষমতাশালী হয়, তখন সমাজও শক্তিশালী হয়। পরবর্তীতে সারা রাজ্য এবং দেশের জন্য উপকার সাধিত হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাম্প্রতিক মার্কিন যুক্তরাষ্ট্র সফরের সময়ে তাঁকে অভূতপূর্ব স্বাগত প্রদর্শন করা হয়েছে। মোদির নেতৃত্বে ভারতের ভাবমূর্তি বদলে গেছে। অতীতে আমরা ক্লাব সংস্কৃতির কুফল প্রত্যক্ষ করেছি। এখন মানুষ সেবিষয়ে সজাগ ও সচেতন হয়ে উঠেছেন। আমাদের সরকার জনসাধারণের সার্বিক কল্যাণে স্বচ্ছতার সঙ্গে কাজ করছে।

এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার, কর্পোরেটর রত্না দত্ত এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিগণ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য